বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না পাকিস্তান

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্বকাপ শেষে বড় ধরনের পরিবর্তন এসেছে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দলে। যেখানে ছয় পরিবর্তন আনা হয়ে হয়েছে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে। নিয়মিত দলের কাউকে বাদ দেওয়া হয়েছে, কেউ আছেন আবার ইনজুরিতে।

যার ফলে অনেকটা নবীন দল নিয়ে খেলতে নামছে বাংলাদেশ দল। অভিজ্ঞতা ও পারফর্মেন্সের দিক থেকে অনেক পিছিয়ে আছে টাইগাররা। তবে সবদিক থেকে পিছিয়ে থাকলেও, বাংলাদেশ দলকে সমীহ করছে পাকিস্তান। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে পাকিস্তান অধিনায়ক বাবর আজম জানিয়েছেন, ঘরের মাঠে শক্তিশালী বাংলাদেশ। আর যারাই নতুন এসেছেন, তার ঘরোয়া লিগে পারফর্ম করেই এসেছেন।

বাবর আজম বলেন, ‘এটা তাদের নিজেদের মাঠে সিরিজ। কাজেই তাদেরকে হালকাভাবে নেওয়ার কোনো সুযোগই নেই। তাদের দলে হয়তোবা মূল ক্রিকেটাররা নেই। তবে যারাই আছে, তারা ঘরোয়া ক্রিকেট-বিপিএলের নিয়মিত পারফর্মার। তাই হালকাভাবে নেওয়ার সুযোগ নেই তাদেরকে।’

এদিকে সিরিজে নিজেদের বেঞ্চও পরীক্ষা করে দেখবে পাকিস্তান। খেলোয়াড়দের পরখ করে দেখতে চায় দলটি। সামনে উইন্ডিজ সিরিজও আছে। তবে বিশ্বকাপের পারফর্মেন্স ধরে রেখে খেলতে চায় পাকিস্তান। জয়ের বিকল্প কিছু ভাবছে না তারা।

বাবর বলেন, ‘আমাদের বিশ্বকাপে যে মোমেন্টাম ছিল, সেটি ধরে রেখে খেলার চেষ্টা করবো। চেষ্টা করছি ভিন্ন এক সমন্বয় তৈরি করতে এবং আমাদের বেঞ্চ ক্রিকেটারদেরকেও পরখ করতে দেখতে চাই। এরপরই উইন্ডিজ সিরিজ আছে, সেখানে ছয়টি ম্যাচ। খেলোয়াড়দেরকে পরখ করা এটিই বড় সুযোগ। ‘

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা