বাংলাদেশি টাকায় কোহলি-আনুশকার মোট সম্পত্তি ১৫০০ কোটি!

স্পোর্টস ডেস্কঃ বর্তমানে বিশ্বের হাটথ্রর্ব জুটির একটি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও বলিউড তারকা আনুশকা শর্মা। নিজ নিজ কর্মক্ষেত্রে কোটি কোটি রুপি আয় করে বিশ্বের অন্যতম ধোনি জুটি তাঁরা।

সারা বিশ্বজুড়ে তারকা খ্যাতি রয়েছে বিরাট কোহলি ও আনুশকা শর্মার। যার প্রভাব পড়েছে তাঁদের আয়ের উৎসে। এই খ্যাতি বছরের পর বছর হুরমুড় করে বাড়িয়ে দিচ্ছে তাঁদের মোট সম্পত্তির পরিমাণ।

সম্প্রতি ভারতের সাময়িকী ‘জিকিউ ইন্ডিয়া’ প্রকাশ করেছে ২০১৯ সাল পর্যন্ত বিরুষ্কা জুটির যৌথ সম্পত্তির হিসাব। সেখানে দেখা যাচ্ছে ২০১৯ সাল পর্যন্ত এই তারকা জুটির মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১২৫০ কোটি রুপি। বাংলাদেশি মূল্যে যা প্রায় ১৫০০ কোটি টাকা।

এর মধ্যে কোহলির সম্পত্তি ৯০০ কোটি রুপি। অপরদিকে আনুশকা শর্মার সম্পত্তির পরিমাণ ৩৫০ কোটি রুপি। এই প্রতিবেদন অনুযায়ী সর্বশেষ বছরে কোহলি ২৫২.৭২ কোটি ও আনুশকা ২৮.৬৭ কোটি রুপি আয় করেছেন।

এসবের মধ্যে কোহলি প্রতিবছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গাল্যুরুর কাছ থেকে ১৭ কোটি ও ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে ৭ কোটি রুপি পান। এছাড়া ম্যাচ ফি থেকে আসে বিপুল পরিমাণ অর্থ। রয়েছে ২টি রেষ্টুরেন্টও। এছাড়া সবচেয়ে বড় আয়ের উৎস বিজ্ঞাপন বাজার। উবার, অডিসহ বিভিন্ন পণ্য সংস্থার অ্যাম্বাসেডর হিসেবে বছরে ১০০ কোটির উপর আয় হয় বিশ্বসেরা এই ব্যাটসম্যানের।

এদিকে আনুশকা প্রতি সিনেমা থেকে অন্তত ১২-১৫ কোটি রুপি আয় করেন। এছাড়াও নিজস্ব প্রোডাকশন হাউস রয়েছে তাঁর। বিভিন্ন বিপণন সংস্থার বিজ্ঞাপনেও আসে অনেক বড় অর্থ। কোহলি-আনুশকার বিভিন্ন প্রোপার্টিও রয়েছে। বিয়ের পর বর্তমানে মুম্বাইয়ে বাস করা ৩৪ কোটি রুপির অ্যাপার্টমেন্টসহ প্রায় ১১৫ কোটি রুপির প্রোপার্টি রয়েছে তাঁদের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা