বাংলাদেশীদের তিনশোর বেশি টিকিট দিচ্ছে না স্বাগতিক মালদ্বীপ!

স্পোর্টস ডেস্ক:: সাফ চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। শ্রীলঙ্কাকে হারানো এবং ভারতের সঙ্গে ‘ড্র’ করা আত্মবিশ্বাসী বাংলাদেশের সামনে এবার প্রতিপক্স স্বাগতিক মালদ্বীপ। ভারত এবং শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে গ্যালারি থেকে প্রচুর সমর্থন পেয়ে ছিলেন জামাল ভুঁইয়ারা।

বিশেষ করে ভারতের বিপক্ষে ম্যাচে গ্যালারিতে থাকা প্রবাসী বাংলাদেশীরা সমর্থন দিয়ে উজ্জ্বীবিত রাখেন ফুটবলারদের। হাজারের অধিক বাংলাদেশী সমর্থক ছিলেন সাফের ভেন্যুতে। স্বাগতিক মালদ্বীপ নিজেদের বিপক্ষে ম্যাচের আগে গ্যালারিতে বাংলাদেশী দর্শকদের সংখ্যা কমিয়ে দিচ্ছে। আগামি ৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক মালদ্বীপ।

মালদ্বীপ ফুটবলের কর্মকর্তারা ওই ম্যাচের জন্য মাত্র তিনশো টিকিট বরাদ্ধ দিয়েছেন বাংলাদেশী দর্শকদেরকে। হাজার হাজার সমর্থকের বিপরীতে টিকিট পাবেন মাত্র শ তিনেক দর্শক। এটা মানতেই পারছেন না প্রবাসীরা। তারা বলছেন, আত্মবিশ্বাসী বাংলাদেশের ফুটবলাররা যাতে গ্যালারি থেকে সমর্থন না পান, উজ্জ্বীবিত থাকতে না পারেন, তার জন্যই মালদ্বীপ এমনটা করছে।

জানা গেছে, বাংলাদেশ-মালদ্বীপ ম্যাচটি মাঠে বসে দেখতে পারবেন প্রায় ৬ হাজারের মতো দর্শক। সেখান থেকে কিনা বাংলাদেশীদের জন্য বরাদ্ধ মাত্র তিনশো টিকিট। মালদ্বীপস্থ বাংলাদেশের দূতাবাসের কর্মকর্তারা দেশটির ক্রীড়া মন্ত্রীকে অনুরোধ জানিয়েছেন, টিকিটের পরিমান বাড়ানোর জন্য।

টিকিটের এমন কাণ্ড নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সেক্রেটারি আনোয়ারুল হক হেলাল। তিনি বলেন, ‘ইতিমধ্যে মালেস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মালদ্বীপের ক্রীড়ামন্ত্রীকে বলেছেন কিছু টিকিট বাড়ানোর জন্য। মন্ত্রী তাকে বলেছেন, দেখবেন। তবে কতটুকু পারবেন বুঝতে পারছি না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০