বাংলাদেশের উইকেটরক্ষক-ফিল্ডাররা বুঝতেই পারেননি বল ব্যাটে লেগেছে

0
49

স্পোর্টস ডেস্ক: উইকেটের জন্য রীতিমতো হাহাকার করছেন বাংলাদেশের বোলাররা। অথচ উইকেটরক্ষক সোহান কানেই শুনেনি বল ব্যাটে লাগার শব্দ, ফিল্ডাররা দেখেননি এবাদতের বল ব্যাটার বোনারের ব্যাট যায়। বাংলাদেশ তাই নিশ্চিত উইকেট পাওয়া থেকে ‘বঞ্চিত’ হয়।

অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় সকালেই উইকেটের দেখা পেতো বাংলাদেশ। এবাদত দারুণ বল করছিলেন। ইনিংসের ৫৬তম ওভারের শেষ বলে নিশ্চিত উইকেট ছিলো তার। বাংলাদেশের উইকেটরক্ষক নুরুল হাসান সোহান বা ফিল্ডাররা আবেদন করলেই উইকেটের দেখা পেতেন। আবেদন খারিজ হলে রিভিউয়ে নিশ্চিত উইকেট পেতো বাংলাদেশ।

ওই ওভারের শেষ বলে এবাদতের ভালাে লেন্থের বলটি ছিলো অফ স্ট্যাম্পের সামান্য বাইরে। বল পিচড করে হালকা ভেতরে ঢুকে বেরিয়ে যায়। বলটি ঠেকাতে গিয়ে পরাস্ত বোনার। অল্পের জন্য উইকেট মিস করেছে ভেবে সোহান মাথায় হাত দেন। তবে তিনিসহ ফিল্ডাররা কোনো আবেদন করেননি। অথচ বলটি বোনারের ব্যাট ছুঁয়ে গিয়েছে গ্লাভসে।

এলট্রা এজ প্রযুক্তিতে রিপ্লেতে দেখা যায়, এবাদতের করা বলটি বোনারের ব্যাটে লেগেছে। রিভিউ নিলে বা আপীল করলেই উইকেট মিলতো। অথচ উইকেটরক্ষক থেকে শুরু করে ফিল্ডাররা বুঝতেই পারেননি। বোনার ১৪ রানে তখনি সাজঘরে ফিরলে শতরানের আগেই তিন উইকেট হারাতো স্বাগতিকরা। পরবর্তিতে অবশ্য বেশিদূর যেতে পারেননি তিনি। ব্যক্তিগত ৩৩ রানেই তাকে সাজঘরে ফিরিয়েছেন সাকিব।

টেস্টে বাংলাদেশের এমন ঘটনা প্রায়ই ঘটছে। রিভিউ নিয়ে উইকেট পাওয়া যেতো এমন অবস্থায় রিভিউ নিচ্ছে না বাংলাদেশ দল। আবার আবেদন করলেও উইকেট মিলতো, তাতে আবেদনও করছে না বাংলাদেশ। আবার ভুল সময়ে রিভিউ নিয়ে রিভিউ নষ্টও হচ্ছে। সবশেষ ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজেই এমনটা দেখা গেছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here