বাংলাদেশের ক্যাম্পে যোগ দিতে পারেননি শহীদুল-জীবন

নিজস্ব প্রতিবেদকঃ আগামী জুনের শুরুতেই ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ফুটবল ম্যাচ খেলবে বাংলাদেশ। একইসাথে এএফসি এশিয়ান কাপের বাছাইয়ের চূড়ান্ত পর্ব খেলবে দল। আর এজন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলাদেশ। প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা দুই ধাপে দল ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছেন।

যার জন্য প্রথম ধাপে তিনি ক্যাম্পের জন্য ২১ সদস্যের দল ঘোষণা করেন। যেখানে একজন ছিলেন বাফুফের এলিট একাডেমির গোলরক্ষক। শুধুমাত্র ক্যাম্পের অনুশীলনের জন্য নেওয়া হয়েছিল। এর বাইরে ২০ জনই বসুন্ধরা কিংস ব্যতীত বাকি ক্লাবগুলো থেকে নেওয়া হয়েছে।

ক্যাম্পের জন্য দলে ডাকা হয়নি বসুন্ধরা কিংসের কোনো ফুটবলারকেই। কেননা এএফসি ক্লাব কাপ খেলতে বসুন্ধরা গিয়েছে কলকাতা। আর সেখানে থাকা জাতীয় দলের ফুটবলাররা যোগ দিতে পারবেন না জেনেই তাদের কাউকে নেওয়া হয়নি এই দলে। দ্বিতীয় ধাপে বসুন্ধরা কিংস থেকে ফুটবলার ডাকা হবে দলে। এএফসি ক্লাব কাপে তাদের ম্যাচ দেখেই নেওয়া হবে ফুটবলার।

ক্যাম্পে প্রথম ধাপে ডাক পাওয়া সকলকেই ১৬ মে, সোমবার রাজধানীর একটি হোটেলে রিপোর্ট করার কথা ছিল। তবে সবাই আসলেও, আসেননি ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন ও  গোলরক্ষক শহীদুল ইসলাম। আবাহনীর দুই ফুটবলারের একজন, শহিদুল মূলত তলপেটের পুরোনো চোটে ভুগছেন। যার কারণে যোগ দিতে পারেননি ক্যাম্পে।

তবে জীবন কেন যোগ দিতে পারেননি, সেটি সম্পর্কে জানা যায়নি এখনও। তাদের দুজনকে ছাড়াই ১৭ মে, মঙ্গলবার থেকে বসুন্ধরা কিংস অ্যারেনায় শুরু হয়েছে জাতীয় দলের অনুশীলন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা