বাংলাদেশের জন্য করোনার গাইডলাইন শিথিল করল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট খেলতে আগামী এপ্রিলে সফরে যাবে বাংলাদেশ দল। সিরিজের দুটি ম্যাচই এক ভেন্যুতে অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি আরো জানিয়েছেন, শ্রীলঙ্কা সফরের জন্য মধ্য এপ্রিলে দেশ ছাড়বে টাইগাররা।

গত বছরের জুলাইয়ে শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই টেস্ট সিরিজটি। তবে করোনাভাইরাসের কারণে দুই বোর্ডের সম্মতিতে স্থগিত করা হয়েছিল। পরবর্তীতে গত অক্টোবরে সূচি চূড়ান্ত করা হলেও কোয়ারেন্টাইন জটিলতায় আরও এক দফা স্থগিত করা হয়েছিল সিরিজটি।

তবে নতুন সূচির সফরে কোয়ারেন্টাইনের সময়সীমা নিয়ে বিসিবি ও এসএলসি দুই বোর্ডই সম্মতিতে পৌঁছেছে। সম্প্রতি শ্রীলঙ্কা সফর করেছে ইংল্যান্ড। জো রুটের দলের জন্য যে ধরনের কোয়ারেন্টাইন বিধি-নিষেধ দেয়া হয়েছিল বাংলাদেশও একই নিয়ম মেনে শ্রীলঙ্কা সফর করবে।

এ বিষয়ে নিজামউদ্দিন বলেন, ‘আমাদের জানা মতে শ্রীলঙ্কায় কোভিডের অবস্থা আগে থেকে উন্নতি করেছে। এর মধ্যে ইংল্যান্ড দল শ্রীলঙ্কা সফর করে গেছে। আমাদের বলা হয়েছে, ইংল্যান্ডকে যে ধরনের বিধি মেনে চলতে হয়েছে, আমাদেরও তাই করতে হবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০