বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা

0
118

নিজস্ব প্রতিবেদকঃ ভারত নারী দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার দুপুরে ঘোষিত দলে নতুন মুখ সাথী রানি। মেয়েদের ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ ছন্দে থাকা এই ব্যাটার প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন। দলে একাধিক পরিবর্তন এনেছে বিসিবি।

সবশেষ শ্রীলঙ্কা সিরিজের দলে ছিলেন না সালমা খাতুন, দিলারা আক্তার, মারুফা আক্তার। এই তিন ক্রিকেটারকে ভারতের বিপক্ষে সিরিজে ফেরানো হয়েছে। দল থেকে বাদ পড়েছেন ফারজানা হক, লতা মণ্ডল, জাহানারা আলম ও ফারিহা ইসলাম। আগামী ৯ জুলাই শুরুর হবে বাংলাদেশ-ভারত সিরিজ।

শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে ভালো করতে পারেননি পেসার জাহানারা। প্রথম ম্যাচে ৩৫ রান দিয়ে নেন ১ উইকেট এই পেসার। পরের ম্যাচে ৪ ওভারে ৪৭ রান খরচ করে পান এক উইকেট। শেষ ম্যাচেও মার খেয়েছেন। ৪৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

এদিকে গত বছর ৮ ওয়ানডে খেলে রুমানার উইকেট কেবল ৫টি, রান করেছেন ৮ ইনিংস মিলিয়ে ৭০। টি-টোয়েন্টিতে ২০১৯ সালে একটি ফিফটির পর টানা ২০ ইনিংসে আর পঞ্চাশ ছুতে পারেননি। গত মাসে হয়ে যাওয়া শ্রীলঙ্কা সফরের দলে ছিলেন না তিনি। জাতীয় দলে ফের ব্রাত্য থাকলেন এই ব্যাটার।

আগামী ৯ জুলাই শুরু হবে বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি সিরিজ। ১১ ও ১৩ জুলাই হবে বাকি দুই ম্যাচ। ১৬, ১৯ ও ২২ জুলাই হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের সব কটি ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। এই দুই সিরিজ দিয়ে দীর্ঘ ১২ বছর পর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলবে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশের টি-টোয়েন্টি দল-

নিগার সুলতানা (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ–অধিনায়ক), দিলারা আক্তার, সাথী রানি, শামিমা সুলতানা, সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মনি, দিশা বিশ্বাস, মারুফা আক্তার, সানজিদা আক্তার, রাবেয়া খান, সুলতানা খাতুন, সালমা ইসলাম ও ফাহিমা খাতুন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here