বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে ফিরলেন জাহানারা

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন নারী বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবশেষ কমনওয়েলথ গেমসে বাংলাদেশ স্কোয়াডে ছিলেন না জাহানারা আলম। এজন্য বিতর্কের কমতি ছিল না। বিতর্কের তুঙ্গে থেকে অবশেষে জাতীয় দলে ফিরলেন ডানহাতি এই পেসার। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দল থেকে বাদ পড়েছিলেন জাহানারা।

শুক্রবার রাতে ১৬ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। শনিবার থেকে মিরপুরের একাডেমি মাঠে প্রস্তুতি শুরু করবে নিগার সুলতানার দল। এরপর কিউইদের মাটিতে বসবে বিশ্বকাপের লড়াই।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৫ মার্চ, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ডানেডিনে। ৭ মার্চ স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাঘিনীরা। এই ম্যাচটিও ডানেডিনে অনুষ্ঠিত হবে। এরপর পাকিস্তানের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৮ মার্চ উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের চতুর্থ ম্যাচ। ২২ মার্চ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশের নারীরা। ২৫ ও ২৭ মার্চ যথাক্রমে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড-
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিঙ্কি, জাহানারা আলম, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, ঋতু মণি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিম, সানজিদা আক্তার মেঘলা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০