বাংলাদেশের মানুষ আমাদেরকে অনেক ভালোবাসে, সমর্থন করেঃ বাবর

নিজস্ব প্রতিবেদকঃ টি-টোয়েন্টি ও টেস্টে সিরিজ জয়ের পাশাপাশি, স্বাগতিক বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার সুখস্মৃতির দেখা পেয়েছে পাকিস্তান। তবে শুধুমাত্র মাঠের খেলাতেই না, সঙ্গে দেশের দর্শকদের একটা অংশের সমর্থনও পেয়েছে পাকিস্তান দল। যা চোখ এড়ায়নি বাবর আজমদেরও।

যার জন্য পাক অধিনায়ক ধন্যবাদ দিতে ভুল করেননি সেই সকল সমর্থকদের। দেশের বাইরে খেলতে এসে, বিপক্ষ দল হয়েও স্বাগতিক দর্শকদের সমর্থন পাওয়া তো আর চাট্টিখানি কথা নয়। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে তাই সেটা স্বীকার করতেও বিন্দুমাত্র ভুল করেননি বাবর আজম।

বাবর বলেন, ‘টি-টোয়েন্টিতে ও টেস্টে যেভাবে দর্শকরা আমাদেরকে সমর্থন করেছে, সেটা খুবই উপভোগ্য ছিল। এর আগেও এখানে এসে ক্রিকেট খেলেছি। স্থানীয় মানুষজন আমাদেরকে অনেক ভালোবাসে এবং সমর্থন করে। আমি এর জন্য সবাইকে ধন্যবাদ জানাতে চাই।’

উল্লেখ্য, বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবক’টিতেই জয় পেয়েছে পাকিস্তান দল। টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করার পর টেস্টেও স্বাগতিকদের ২-০’তে হোয়াইটওয়াশ করেছে পাকিস্তান দল।

এই পুরো সিরিজ জুড়েই পতাকা ও পাকিস্তান সমর্থিত দর্শক নিয়ে ছিল বিতর্ক। বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান খেলতে আসলেও, দেশের সমর্থন ছেড়ে অনেক দর্শকই পাকিস্তানকে সমর্থন করে গেছেন। যে বিতর্ক চায়ের দোকান থেকে শুরু করে গড়িয়েছে মহান জাতীয় সংসদ পর্যন্ত। পুরো পাকিস্তান দলের বিপক্ষে আবেদন হয়েছিল মামলারও। যদিও খারিজ করে দেওয়া হয় সেটির।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা