আমাদের যদি দুই-তিনটা অলরাউন্ডার থাকতো- তামিম ইকবাল

0
30

স্পোর্টস ডেস্ক:: ওয়ানডে সিরিজের আগে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান ছুটি নিয়েছেন। এরপরই ওয়ানডে অধিনায়ক তামিমের কণ্ঠে ঝড়লো প্রপার অলরাউন্ডার না থাকার আক্ষেপ। তার মতো দু’এক জন প্রপার অলরাউন্ডার থাকলে সুবিধা মতো বেশ।

যে কোনো ফরম্যাটের একাদশেই সাকিব না থাকা মানে বাড়তি এক জন ক্রিকেটারকে একাদশে নেওয়া। এই অলরাউন্ডার একাদশে থাকলে ব্যাট-বল হাতে দুই বিভাগেই দলকে সাপোর্ট দেন সমান তালে। তার না থাকা মানে একজন বাড়তি বোলার বা ব্যাটারকে একাদশে নিতে টিম ম্যানেজম্যান্ট।

ক্যারিবিয়ান সফরে ওয়ানডে সিরিজে ছুটি নিয়েছেন তিনি। আগামিকাল থেনে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি। সিরিজ শুরুর আগে তাই অলরাউন্ডার প্রশ্নের মুখোমুখি হতে হলো বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে। সেখানেই তিনি প্রপার দু’এক জন অলরাউন্ডার না থাকার কথা বলেন।

তামিম ইকবাল সাংবাদিকদের বলেন, ‘সাধারণ বাংলাদেশে খুব বেশি প্রপার অলরাউন্ডার নেই, সে কারণেই হয়তো বার বার আমাকে এই প্রশ্নের (অলরাউন্ডার সাকিব না থাকা) উত্তর দিতে হয়। আপনাদেরও একই প্রশ্ন করতে হয়। আমাদের যদি দুই/তিনটা অলরাউন্ডার থাকতো যারা ৫০/৫০ বা ৬০/৪০, তাহলে এই প্রশ্নগুলো উঠতো না।

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে সফরকারী বাংলাদেশ। আগামিকাল বাংলাদেশে পবিত্র ঈদুল আযহার দিনে গায়ানায় প্রথম ওয়ানডে ম্যাচটি খেলতে নামবে বাংলাদেশ দল। দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্টিত হবে ১৩ জুলাই। ১৬ জুলাই হবে সিরিজের সব শেষ ম্যাচটি।

ইতিমধ্যে বাংলাদেশ দল তিন ম্যাচের টি-২০ সিরিজ হেরেছে ২-০ ব্যবধানে। সংক্ষিপ্ত ফরম্যাটের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। পরের দুই ম্যাচে হারে টাইগাররা। তার আগে দুই ম্যাচের টেস্ট সিরিজেও হেরেছে সাকিবের দল। স্বাগতিকরা টেস্ট সিরিজও জিতেছেন ২-০ ব্যবধানে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here