বাংলাদেশে মেসির জন্মদিন পালন করে শাস্তি পেলেন ১৫ জন

স্পোর্টস ডেস্ক:: আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি তার ৩৩তম জন্মদিন নিয়ে নিজেও অতটা উৎসাহী ছিলেন না। করোনার কারণেই হয়তো নীরবে জন্মদিবস পালন করেছেন বার্সার তাঁরকা। অথচ বাংলাদেশে অনেক স্থানে অনুষ্ঠান করে পালন করা হয়েছে তাঁর জন্মদিন। এতেই শাস্তির মুখে পড়েছেন ১৫ কিশোর-তরুণ।

ঘটনাটি ঘটেছে বাংলাদেশের চুয়াডাঙ্গা জেলার দামুরহুদা এলাকায়। স্থানীয় ১৫ জন ব্যক্তি মেসির জন্মদিন পালন করেন একটি ক্যাফেতে। রাতে তারা যখন কেক কেটে জন্মদিনের উৎসব করছিলেন, তখনি সেখানে হানা দেন জেলা প্রশাসনের ম্যাজিষ্ট্রেট ফিরোজ হোসেন।

করোনাকালীন সময়ে লকডাউনের নিয়ম ভঙ্গ করে কেক কাটার জন্য একত্রে মিলিত হয়েছিলেন মেসি ভক্তরা। আর সেজন্যই নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফিরোজ হোসেন ক্যাফে মালিকসহ তাদের প্রত্যেককে অর্থ দণ্ডে দণ্ডিত করেন। মেসির ওই ১৫ ভক্তের সকলকে ১০০ টাকা করে জরিমানা করেন। লকডাউনের সময় ক্যাফেতে অনুষ্ঠান করতে দেওয়ায় ক্যাফে মালিক জাহিদুল আলমকে ৬ হাজার টাকা অর্থ দণ্ডে দণ্ডিত করেন ম্যাজিষ্ট্রেট।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফিরোজ হোসেন বিষয়টি নিশ্চিত করে এএফপি’কে বলেন, ‘তারা সন্ধ্যায় বাইরে গিয়ে সামাজিক দূরত্বের নিয়মকে অবজ্ঞা করেছে। তারা আমাদের লকডাউন আদেশ অমান্য করেছে।’

ওই ক্যাফে’র মালিক জাহিদুল আলম বলেন, ‘তারা মেসির জন্মদিন নিয়ে খুব উৎসাহী হওয়ায় আমি তাদের বাড়ি পাঠাতে পারিনি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০