বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলে সিলেটের হিলাল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ জাতীয় অনুর্ধ্ব-১৯ ফুটবল দলের প্রাথমিক স্কোয়াডে সুযোগ পেয়েছেন সিলেটের জৈন্তাপুরের হিলাল আহমদ। গোলরক্ষক হিলাল জাতীয় দলের এই বয়স ভিত্তিক দলে প্রথমবার সুযোগ পেয়েছেন।

আগামি ফেব্রুয়ারিতে নেপালে অনুষ্টিত হবে সাফ অনুর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপ। এরপর এএফসি অনুর্ধ্ব-১৯ ফুটবল টুর্ণামেন্ট অনুষ্টিত হবে। এসব টুর্ণামেন্টে অংশ নিতেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন অনুর্ধ্ব-১৯ দল গঠনের কাজ শুরু করেছে।

মাস খানেক পূর্বে ঢাকায় প্রায় কয়েকশ ফুটবলার থেকে বাছাই করে ৩০ জন প্রাথমিক ভাবে নির্বাচন করেছেন বাফুফের টেকনিক্যালে ডিরেক্টর পল স্মলি। ৩০ জনের প্রাথমিক দলের গোলরক্ষক হিসেবে জায়গা করে নিয়েছেন জৈন্তাপুরের হিলার। তিনি সেভার্স গোলরক্ষক একাডেমির ছাত্র। লন্ডন টাইগার্সের হয়ে খেলেছেন পাইওনিয়ার লিগ।

প্রাথমিক দলে থাকা ৩০ জনকে নিয়ে বাফুফের সপ্তাহ ব্যাপী প্রশিক্ষণ গত সপ্তাহে শেষ হয়েছে। আগামি ডিসম্বরে আবারো ক্যাম্প শুরু হবে। তখনি ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে।

সিলেটের তরুণ প্রতিভাবান ফুটবলার জৈন্তাপুর উপজেলার হরিপুর এলাকার বালিপাড়া গ্রামের মৃত কুদরত উল্লাহ ও সাজেদা বেগমের ছেলে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০