বাংলাদেশ-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ সিলেটেঃ নাদেল

নিজস্ব প্রতিবেদকঃ গুঞ্জনটা চলে আসছিল অনেক দিন ধরেই। তবে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। সেই আনুষ্ঠানিকতা এবার সারলেন শফিউল আলম চৌধুরি নাদেল। বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার আসন্ন সিরিজের দুই ম্যাচের টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে সিলেটে।

বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান জাতীয় দল। ফেব্রুয়ারিতে রঙিন পোশাকে স্বাগতিকদের সাথে সিরিজ খেলবে রশিদ-নবীরা। সফরকারীদের আসার প্রাথমিক সময় নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ ফেব্রুয়ারি। এর ঠিক এক দিন আগেই অর্থাৎ, ১৮ ফেব্রুয়ারি পর্দা নামবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। বিপিএল শেষ করেই তাই আন্তর্জাতিক ব্যস্ততা শুরু হচ্ছে বাংলাদেশ দলের।

বাংলাদেশের সাথে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানরা। এই সিরিজের পুরোটা আয়োজন করা হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

এর মধ্যে সাগরিকার পাড়ে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি। আর দেশের সবচেয়ে নয়নাভিরাম মাঠ লাক্কাতুরার চা-বাগানের ঘেষে গড়ে উঠা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এতে করে দীর্ঘদিন পর আবারও জাতীয় দলের ক্রিকেট ফিরবে সিলেটের মাঠে।

মিরপুরের বাইরে খেলা রাখার চিন্তা থেকে এবং চট্টগ্রাম ও সিলেটের উইকেটে রান বেশি হবার আশার পরিকল্পনা থেকে সেখানে সিরিজ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও বিসিএলের ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্ট ইন্ডিপেন্ডেন্স কাপে রান না হওয়ায়, একটা শঙ্কা জেগেছিল সিলেটে টি-টোয়েন্টি আয়োজন নিয়ে।

যদি রান না হয়, জৈব সুরক্ষা বলয়ের এই ভেড়াজালের মধ্যে সিলেটে সিরিজ আয়োজন এনে লাভ হবে না। সেটা থেকেই তৈরি হয়েছিল শঙ্কা। তবে সেই শঙ্কা উড়িয়ে দিয়েছেন বিসিবি পরিচালক ও উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল। সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নিশ্চিত করেছেন খেলা হবে সিলেটে।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে নাদেল বলেন, বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের টি-টোয়েন্টি খেলা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত হবে।

উল্লেখ্য, বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের প্রাথমিক সূচি তৈরি করা হয়ে গেছে। সব ঠিক থাকলে আগামী ২৩, ২৫ ও ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের ম্যাচ। আর টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২ ও ৪ মার্চ। সিরিজের প্রতিটি ম্যাচই আয়োজন করা হবে দিবা-রাত্রিতে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা