এবার ৭ বলে ওভার বাংলাদেশের!

0
25

স্পোর্টস ডেস্ক:: ভুলে ভরা আম্পায়ারিং। আর সেসব ভুলের শিকার হচ্ছে বাংলাদেশ। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠের বেশ কিছু সিদ্ধান্ত যাচ্ছে টাইগারদের বিরুদ্ধে। ব্যাটসম্যানদের সম্ভাবনাময় ইনিংসের সমাপ্তি টেনে দিচ্ছেন আম্পায়াররা।

আবার ফিল্ডিংয়ের সময় বাংলাদেশের বোলারদের করাচ্ছেন বেশি বোলিংও। সফরকারী টাইগারদের ব্যাটারদের ক্ষেত্রে যত দ্রুত আউটের সিদ্ধান্ত দিয়েছেন, টিক তার বিপরীতটাই ঘটছে উইন্ডিজের ব্যাটারদের ক্ষেত্রে। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্টের আম্পায়ারিং নিয়ে তাই সমালোচনা চলছে।

টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ২৬৫ রানে। দারুণ শুরু করা নাজমুল হোসেন শান্ত ফিরেন ভুল আম্পায়ারিংয়ের শিকার হয়ে। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি আম্পয়ার্স করে। তার এলবিডাব্লিউ আউটটি আম্পায়ার না দিলেও পারতেন। এরকম ক্ষেত্রে মাঠের আম্পায়াররা আউট দেন না।

তবে ৭৩ বলা ২৬ রান করা শান্তকে ইনিংসের ৩৫তম ওভারের দ্বিতীয় বলে মায়ার্সের এলবিডাব্লিউর আবেদনে আউট দেন আম্পায়ার। ফিল্ডাররা আপীল করতে না করেই আউটের সিদ্ধান্ত দিয়ে দেন ফিল্ড আম্পায়ার। রিভিউ নেয় বাংলাদেশ। তখন দেখা যায় শান্তর আউটের সম্ভাবনা খুবই কম। তবে আম্পায়ার্স কলের সুবাদে টিভি আম্পায়ার আউটের সিদ্ধান্ত দিয়ে দেন।

আজ টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশের বোলারদের দিয়ে অতিরিক্ত বলও করিয়েছেন আম্পায়াররা। উইন্ডিজ ইনিংসের ২৪তম ওভারে টাইগার পসার শরিফুলকে একটি বল অতিরিক্ত করতে হয়। এই প্রযুক্তির যুগে এসে আন্তর্জাতিক টেস্ট ম্যাচে আম্পায়াররা এমন ভুল করছেন। ৬ বল শেষেও আরেকটি বল করতে হয় এই পেসারকে।

অনফিল্ড আম্পায়ার, রিজার্ভ আম্পায়ার, টিভি আম্পায়ার বা অফিসিয়াল স্কোরার কেউ ধরতে পারেননি শরিফুলের অতিরিক্ত করা বলটি। এনিয়ে অনেক আলোচনা-সমালোচনা হচ্ছে। অনেকেই বলছেন বাংলাদেশ বলেই হয়তো আম্পায়াররা এতো ‘বির্তকিত’ সিদ্ধান্ত দিচ্ছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here