বাংলাদেশ ম্যাচেও ভালো করার আশায় মোহাম্মদ নবী

0
69

স্পোর্টস ডেস্কঃ জয় দিয়ে এশিয়া কাপের ১৫তম আসর শুরু করল আফগানিস্তান। শনিবার টুর্নামেন্টের প্রথম ম্যাচে আফগানরা ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কাকে। রান তাড়ায় ৫৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় আফগানিস্তান।

টস হেরে ব‍্যাট করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় শ্রীলঙ্কা। দুই ওভারের মধ‍্যে ফিরে যান টপ অর্ডারের তিন ব‍্যাটসম‍্যান। ফজলহক ফারুকির করা প্রথম ওভারের শেষ দুই বলে এলবিডব্লিউ হয়ে যান কুসল মেন্ডিস ও চারিথ আসালাঙ্কা।

৫ রানেই ৩ উইকেট হারানো শ্রীলঙ্কাকে এরপর কিছুটা পথ এগিয়ে নেন দানুশকা গুনাথিলাকা ও ভানুকা রাজাপাকসে। তারা দুজন চতুর্থ উইকেটে ৪৪ রান তোলেন। দলীয় ৪৯ রানে গুনাথিলাকা ফিরে গেলে আবারও চাপে পড়ে লঙ্কানরা।

হাসারাঙ্গাকে বিদায় করেছেন মুজিব। ৮ বল খেলে মাত্র ২ রান করে তিনি মাঠ ছেড়েছেন। লঙ্কান দলপতি দাসুন শানাকা কোনো রান না করেই মোহাম্মদ নবীর বলে রহমানউল্লাহ গুরবাজের হাতে উইকেটের পেছনে ক্যাচ দেন। পরের দুই উইকেটের কৃতিত্ব দিতে হবে আফগান ফিল্ডারদের।

রান তাড়ায় হযরতুল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজ উদ্বোধনী জুটিতে মাত্র ৬ ওভারেই ৮৩ রান তুলে ফেলেন। এই রানে ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে বোল্ড হন গুরবাজ। মাত্র ১৮ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৪০ রান করে যান তিনি। এরপর জাজাই ও ইব্রাহিম জাদরান মিলে ৯.১ ওভারেই দলীয় সংগ্রহকে ১০৩ পার করেন।

ম্যাচ শেষে আফগান অধিনায়ক নবী কৃতিত্ব দিলেন নিজ দলের বোলারদের। নবী বলেন, ‘বোলাররা সত্যিই ভালো খেলেছে, বিশেষ করে পেস বোলাররা। আমরা যখন প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিলাম, তখন তারা উইকেটের খুব ভালো ব্যবহার করেছিল। আমরা শুধু সঠিক লাইনে আঘাত করার জন্য আলোচনা করছিলাম, যদি আমরা কিছুটা সুইং পাই তবে এটি আমাদের জন্য কাজে লাগবে।’

আগামী মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম‍্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে আফগানিস্তান। এই ম্যাচেও জয়ের ব্যাপারে আশাবাদী নবী। তিনি বলেন, ‘প্রথম ম্যাচে জয়ের পর আমাদের অনেক আত্মবিশ্বাস আছে, আশা করি পরের ম্যাচেও আমরা ভালো করতে পারব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here