বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজঃ এক ভেন্যুতেই দুই টেস্ট

স্পোর্টস ডেস্কঃ দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এপ্রিলের মাঝামাঝি শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। দুটি ম্যাচ হবে একই মাঠে। শনিবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি এই তথ্য জানিয়েছেন। তিনি জানান, শ্রীলঙ্কা সফরের জন্য মধ্য এপ্রিলে দেশ ছাড়বে টাইগাররা।

গণমাধ্যমকে নিজামউদ্দিন বলেন, ‘আমাদের সাথে এসএলসির যোগাযোগ হচ্ছে। এখন পর্যন্ত দুইটা টেস্ট চূড়ান্ত। দুই ম্যাচ এক ভেন্যুতেই হবে। আশা করছি এপ্রিলের ১২ থেকে ১৫ তারিখের মধ্যে বাংলাদেশ দল সফরে যাবে। ভেন্যু স্বাগতিক বোর্ড ঘোষণা করবে। তাই ঘোষণা ওদের থেকে আসলেই ভালো হবে।’

গত বছরের জুলাইয়ে শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টেস্ট সিরিজটি। তবে করোনাভাইরাসের কারণে দুই বোর্ডের সম্মতিতে স্থগিত করা হয়েছিল। পরবর্তীতে গত অক্টোবরে সূচি চূড়ান্ত করা হলেও কোয়ারেন্টাইন জটিলতায় আরও এক দফা স্থগিত করা হয়েছিল সিরিজটি।

শ্রীলঙ্কায় যাওয়ার আগে অবশ্য নিউজিল্যান্ড সফর শেষ করবে টাইগাররা। ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলতে বাংলাদেশ দল নিউজিল্যান্ড যাবে আগামী মঙ্গলবার। সেখান থেকে ফিরেই উড়াল দেবে লঙ্কাদ্বীপে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০