বাটলারকে ফেরালেন তাসকিন, মিরপুরে ব্যাটিং বিপর্যয়ে ইংল্যান্ড

0
120

নিজস্ব প্রতিবেদকঃ মিরপুরের হোম অব ক্রিকেটের বাঘেদের গর্জন। ইংল্যান্ডকে ব্যাটিং বিপর্যয়ে ফেলেছে বাংলাদেশ দল। শুরুতে সাকিব আল হাসানের আঘাত। এরপর তাইজুল ইসলামের জোড়া শিকার। এবার তাসকিন আহমেদ তুলে নিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলারের গুরুত্বপূর্ণ উইকেট।

১৭তম ওভারের প্রথম বলেই আঘাত হানেন তাসকিন। এই পেসারের বলে স্লিপে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দেন বাটলার। ১০ বলে ১ বাউন্ডারিতে ৯ রান করেই প্যাভিলিয়নের পথ ধরেন ইংলিশ অধিনায়ক।

১৬.১ ওভারে দলীয় ৬৫ রানে ইংল্যান্ডের নেই ৪ উইকেট। ২১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে একে একে ফিরে গেছেন জেসন রয়, ফিল সল্ট, জেমস ভিন্স ও জস বাটলার। আর এতে জয়ের সুভাস পাচ্ছে স্বাগতিকরা।

এর আগে ইনিংসের একেবারে প্রথম ওভারের শেষ বলে প্রথম উইকেট হারায় ইংলিশরা। সাকিবের ওভার দ্য টপ বলে উড়িয়ে মারতে গিয়ে ব্যাটে বলে সংযোগ ঘটাতে পারেননি জেসন রয়। মিড অফে সহজ ক্যাচ লুফে নেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। প্যাভিলিয়নে ফেরার আগে এক বাউন্ডারিতে ৪ রান করে যান এই আগ্রাসী ওপেনার।

পরবর্তীতে ইনিংসের নবম ওভারে দ্বিতীয় উইকেটের দেখা পায় বাংলাদেশ। তাইজুলের করা ওভারের প্রথম বলেই অনেকটা টার্ন বল বুঝতে পারেননি সল্ট। অফ সাইডে সরে যাওয়া এই ডানহাতি ব্যাটারের লেগ স্টাম্পে গিয়ে সরাসরি আঘাত হানে বল। আর এতেই উচ্ছ্বাসে মাতেন তাইজুলসহ গোটা বাংলাদেশ দল। বরাবর আক্রমণাত্বক ব্যাট করা সল্ট ১৯ বলে এক বাউন্ডারিতে ১২ রান করেই প্যাভিলিয়নের পথ ধরেন।

ইনিংসের ১৩তম ওভারে এই তাইজুলের স্পিন ফাঁদেই কাঁটা পড়েন জেমস ভিন্স। মিডল অর্ডার এই ব্যাটারকে তাইজুলের বলে স্টাম্পিং আউট করেন মুশফিকুর রহিম। ৯ বলে ১ বাউন্ডারির মারে ৬ রান করেই ড্রেসিং রুমে ফিরে যান ভিন্স। এবার বাটলারের উইকেট হারাল ইংলিশরা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here