বাটলার-জয়সুয়ালের পর হেটমায়ারের ঝড়, দিল্লিকে বড় লক্ষ্য দিল রাজস্থান

0
89

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুখোমুখি লড়ছে রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস। গুয়াহাটিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৯ রানের পুঁজি পেয়েছে রাজস্থান। ব্যট হাতে জস বাটলার ও যশস্বী জয়সুয়াল ঝড় তুলেছেন। দারুণ ফিনিশিং করেছেন শিমরণ হেটমায়ার। জিততে হলে দিল্লিকে করতে হবে ২০০ রান।

টস হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত শুরু রাজস্থানের। দুই ওপেনার বাটলার ও জয়সুয়ালের ব্যাট থেকে আসে ৯৮ রান। ৮.৩ ওভার স্থায়ী সেই জুটি ভাঙে জয়সুয়ালের বিদায়ে। ৩১ বলে ১১ বাউন্ডারি ও ১ ছক্কার মারে ৬০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন জয়সুয়াল। এই বাঁহাতি ওপেনারের বিদায়ের পর উইকেটে এসে এদিন সুবিধা করতে পারেননি অধিনায়ক সঞ্জু স্যামসন। ৪ বল খেলে ডাক মেরে ফিরেন উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হয়ে।

চারে নামা রিয়ান পরাগও ভালো কিছু করে দেখাতে পারেননি। ১১ বলে মাত্র ৭ রান করেছেন। শুরুর ব্যাটিং তুলনায় খানিকটা ধীর গতির হয়ে পড়ে রাজস্থানের রান। সেখান থেকে চেষ্টা চালান বাটলার ও হেটমায়ার। ইনিংসের শেষ দিকে দুজনের ৪৯ রানের জুটি ভাঙে বাটলারের বিদায়ে। তবে এর আগে ৫১ বলে ১১ বাউন্ডারি ও ১ ছয়ের মারে ৭৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে যান ইংলিশ অধিনায়ক।

শেষ পর্যন্ত হেটমায়ারের ২১ বলে ৪ ছক্কা ও ১ চারের মারে ৩৯ রানের অপরাজিত ক্যামিও ও ধ্রুব জুয়েলের ১ ছক্কায় ৮ রানের অপরাজিত ইনিংসে ভর করে দুইশ ছুঁইছুঁই পুঁজি পায় রাজস্থান।

মুস্তাফিজুর রহমান বিহীন দিল্লির বোলিং লাইনআপ ছিল নড়বড়ে। সবাই খরুচে ছিলেন। একমাত্র বোলার হিসেবে ২ উইকেট শিকার করেছেন মুকেশ কুমার। ১টি করে উইকেট নেন কুলদীপ যাদব ও রোভম্যান পাওয়েল। দলের বিদেশি পেসার অ্যানরিখ নরকিয়া ৪ ওভারে ৪৪ রান খরচ করে কোনো উইকেট পাননি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here