বাতিল করা হলো প্রিমিয়ার লিগের এবারের মৌসুম

স্পোর্টস ডেস্কঃ অবশেষে আসলো ঘোষণা। বাতিল করা হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের (বিপিএল) এবারের মৌসুম। আজ ১৭ রোববার বাফুফের কার্যনির্বাহি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। প্রিমিয়ার লিগের এবারের মৌসুমই শুধু বাতিল করা হয়নি। একই সাথে বাতিল করা হয়েছে এবারের স্বাধীনতা কাপের আসরও।

করোনা ভাইরাসের কারণে ৬ রাউন্ড খেলা হওয়ার পর সব ধরনের ফুটবল স্থগিত ঘোষণা করা হয় ২৫ মার্চ।  দেশের করোনা পরিস্থিতি দিনের পর দিন খারাপের দিকে যাওয়ায় ক্লাবগুলোও বিদেশি ফুটবলারদের ছেড়ে দেয়। প্রায় সব বিদেশি প্লেয়ারই পাড়ি জমান নিজ নিজ দেশে। এছাড়া সময়মতো খেলা না হওয়ায় বিরাট আর্থিক মুখের পড়েও ক্লাবগুলো। যার জন্য ১৩টি ক্লাব লিগ বাতিলের পক্ষে মত জানায় নিজেদের।

এই নিয়ে বৈঠক করে সিদ্ধান্ত বাফুফে কার্যনির্বাহি কমিটির উপর ছেড়ে দেওয়া হয়। বাফুফে বৈঠক করার তারিখ নির্ধারন করেও বাতিল করে দেয়। সেটি ঈদের পর করার ঘোষণা দেয়। এতে সমালোচনার ঝড় উঠে। যার ফলে বাফুফে বৈঠকের নতুন তারিখ দিতে বাধ্য হয়। আজ ছিল বৈঠক অনুষ্ঠিত হওয়ার দিন। যেখানেই চ্যাম্পিয়ন ও রেলিগেশন ছাড়া লিগ পরিত্যক্তের ঘোষণা দেওয়া হয়।

এই নিয়ে প্রিমিয়ার লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী বলেন, ‘সার্বিক দিক বিবেচনা করে ক্লাবগুলোর সঙ্গে আমরা একাধিকবার বসেছি। পরবর্তীতে আমাদের পেশাদার লিগে অংশ নেওয়া ১৩টি ক্লাব আমাদের চিঠি দিয়ে এই ২০১৯-২০ মৌসুমে খেলতে অপারগতা জানিয়েছে। তাই এবারের লিগ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। পরিত্যক্ত ঘোষণা হয়েছে তাই চ্যাম্পিয়ন ও রেলিগেশনও থাকছে না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা