বাদ নান্নু, নতুন প্রধান নির্বাচকের নাম ঘোষণা

0
15

নিজস্ব প্রতিবেদকঃ অবশেষে অবসান হলো মিনহাজুল আবেদীন নান্নু যুগের। দীর্ঘ সময় পর পরিবর্তন আসলো প্রধান নির্বাচক পদে। জাতীয় দলের প্রধান নির্বাচক পদ থেকে বাদ পড়েছেন নান্নু। একইসাথে বাদ পড়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমনও।

তাদের পরিবর্তে নতুন প্রধান নির্বাচক হিসেবে গাজী আশরাফ হোসেন লিপুকে প্রধান নির্বাচক করেছে বিসিবি। যিনি কিনা সাবেক অধিনায়ক ও সাবেক বোর্ড পরিচালক। এছাড়া সাবেক ক্রিকেটার ও বয়সভিত্তিক দলের নির্বাচক হিসেবে কাজ করা হান্নান সরকারকে নির্বাচক করা হয়েছে। অতীতের মতোই নির্বাচক বহাল থাকছেন আব্দুর রাজ্জাক।

মিরপুরের হোম অব ক্রিকেটে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভা শেষে বিষয়টি গণমাধ্যমকে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি, যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন।

গেল ডিসেম্বরেই চুক্তির মেয়াদ শেষ হয়ে যায় নান্নু ও বাশারের। দুজনের চুক্তি নবায়ন নিয়ে বোর্ড সভায় সিদ্ধান্ত আসার অপেক্ষা ছিল। এবার সেই সিদ্ধান্ত আসলো। নান্নু ও বাশার, কারোর সাথেই নতুন করে চুক্তির মেয়াদ বাড়াচ্ছে না বিসিবি। নতুন দুই নির্বাচক দিয়েছে।

প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পেয়েছেন গাজী আশরাফ হোসেন লিপু। অতীতে তিনি জাতীয় দলের অধিনায়কত্ব করেছেন। কাজ করেছেন বিসিবিতেও। বোর্ড পরিচালক হয়ে সামলেছেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধানের দায়িত্ব। এছাড়া বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যানও ছিলেন। এবার বিসিবির চাকরি করতে যাচ্ছেন প্রধান নির্বাচক পদে।

এদিকে তার সাথে জাতীয় দলের নির্বাচক প্যানেলে অন্তর্ভুক্ত হয়েছেন হান্নান সরকার। জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার দীর্ঘদিন ধরেই বিসিবির বয়সভিত্তিক দলে নির্বাচকের কাজ করে আসছেন। এবার প্রমোশন পেয়ে জাতীয় দলের নির্বাচকের দায়িত্ব পালন করবেন। তাদের দুজনের সাথে থাকবেন আব্দুর রাজ্জাক। যিনি কিনা আগের নির্বাচক কমিটিতে ছিলেন। তাকে বহাল রেখেছে বিসিবি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here