বাফুফের নজরে জাপানের সুমাইয়া

ছবিঃ বাফুফে।

নিজস্ব প্রতিবেদকঃ মাতসুশিমা সুমাইয়া! জন্মসূত্রে জাপানি এই ফুটবলার। তবে ২০ বছর বয়সী এই প্রমিলা ফুটবলার বাংলাদেশী বংশদ্ভোত। সুমাইয়ার বাবা বাংলাদেশের মাসুদুর রহমান এবং মা জাপানের মাতসুশিমা তমোমি। এই ফুটবলারকে বাংলাদেশ জাতীয় নারী দলে দেখা যাওয়ার প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নজরে রয়েছেন সুমাইয়া। মূলত কোচ গোলাম রব্বানী ছোটনের খুব পছন্দ এই ফুটবলারের খেলা। গতকাল রোববার বাফুফে ভবনে এসেছেনও তিনি। সেখানে সুমাইয়া জানিয়েছেন তিনি বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছে আগ্রহী।

দুই বছর বয়সে বাংলাদেশে এসেছিলেন সুমাইয়া। ছোটবেলা থেকেই ফুটবলের প্রতি ভালোবাসা তার। সি ব্রিজ ইন্ট্যারন্যাশনাল স্কুলে এ- লেভেলে পড়াশোনা করছেন তিনি। স্কুল ফুটবল দল গঠন করে এবং সেখানে দলকে নেতৃত্ব দিয়ে ২০১৮ আন্ত-ইংলিশ মিডিয়াম স্কুল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন করেছিলেন সুমাইয়া। বর্তমানে আই এম সি স্পোর্টিং একাডেমিতে খেলছেন এই তরুণী।

গেল বছর লিগামেন্টের ইনজুরিতে পড়েছিলেন সুমাইয়া। চিকিৎসকরা আর ফুটবল না খেলার পরামর্শ দিয়েছিলেন, কিন্তু প্রিয় খেলা ছাড়তে রাজী নন তিনি। ধারণা করা হচ্ছে সিনিয়র দলের আবাসিক ক্যাম্প শুরুর পরই সুমাইয়াকে ক্যাম্পে ডাকা হবে। এরপর হয়তোবা লাল-সবুজের জার্সি গায়ে মাঠ মাতাতে দেখা যেতে পারে তাকে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা