বাফুফে নিষিদ্ধ করলো দুই কর্মকর্তাকে, জরিমানা দুই ক্লাবকে

নিজস্ব প্রতিবেদক:: বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলসহ অন্যান্য ঘরোয়া ফুটবল আসরে নিয়মিত উত্তেজনা ছড়ায়। মারামারিতে লিপ্ত হন খেলোয়াড় থেকে শুরু করে ক্লাব কর্মকর্তারা। প্রিমিয়ার লিগের দুই ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর দুই কর্মকর্তাকে মারামারিতে জড়িয়ে পড়ায় কয়েক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

এ দুই ক্লাবের দুই কর্তাকে নিষিদ্ধ করার পাশাপাশি জরিমানা করা হয়েছে দুই ক্লাবকেও। ঘটনাটি ঘটেছে মাঠে রেফারির সিদ্ধান্তকে কেন্দ্র করে। রেফারির সাথে তর্কে জড়ানোর কারণে রেফারি মোহামেডানের দলনেতা আবু হাসান চৌধুরী প্রিন্স ও চট্টগ্রাম আবাহনীর ম্যানেজার আরমান আজিজকে লাল কার্ড দেখান।

মাঠে তাৎক্ষণিক শাস্তি পেলেও বাফুফের ডিসিপ্লিনারি কমিটি এই দুই কর্মকর্তাকে নিষিদ্ধ করেছে। জরিমানা করেছে তাদের ক্লাব দু’টিকে। ২৬ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচ চলাকালে রেফারির ফাউলের সিদ্ধান্তকে ঘিরে বিতর্কে জড়ান চট্টগ্রাম আবাহনীর ম্যানেজার আরমান আজিজ ও মোহামেডান দলের প্রধান প্রশিক্ষক শেন লিন। ঘটনা গড়ায় দুই দলের ডাগআউট পর্যন্ত। আবু হাসান চৌধুরী ও আরমান আজিজ জড়িয়ে পড়েন হাতাহাতিতে।

বাফুফের ডিসিপ্লিনারি কমিটি সোমবার বৈঠকে বসে আবু হাসান চৌধুরীকে পরবর্তী তিন ম্যাচ ও আরমান আজিজকে পরবর্তী এক ম্যাচ মাঠে নিষিদ্ধ করে। মোহামেডান কোচ শেন লিনকে ‘সতর্ক’ করা হয়েছে। মোহামেডানকে ৫০ হাজার টাকা ও চট্টগ্রাম আবাহনীকে ২৫ হাজার টাকা জরিমানাও করেছে ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০