বাবরের ফিফটিতে জয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু পাকিস্তানের

স্পোর্টস ডেস্কঃ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে উইকেটে হারিয়েছে পাকিস্তান। আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৫৬ রান তুলে জিম্বাবুয়ে। জবাবে বাবর আজমের ৮২ রানের ইনিংসে, ৪ উইকেট হারিয়েই জয় নিশ্চিত করে স্বাগতিকরা। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজও জিতেছিল পাকিস্তান।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই জিম্বাবুয়ের অধিনায়ক চামু চিবাবাকে ফেরান মোহাম্মদ হাসনাইন। অভিজ্ঞ ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর প্রাথমিক ধাক্কা সামাল দেওয়ার ইঙ্গিত দিয়েও ব্যর্থ হন। ভালো শুরু করা টেলর ১৩ বলে ২০ রান করে হারিস রউফের কাছে উইকেট দিয়ে ফেরেন।

শেষ পর্যন্ত মাধিভেরের ৭০, শন উইলিয়ামসনের ২৫ আর শেষ দিকে এলটন চিগুম্বুরার ২১ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে সফরকারীরা। পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন হারিস রউফ এবং ওয়াহাব রিয়াজ।

জবাবে ফখর জামান আর বাবর আজমের ব্যাটে ভালো সূচনা করে পাকিস্তান। দলীয় ৩৬ রানে আউট হন ফখর জামান। আউট হওয়ার আগে তার সংগ্রহ ১৯ রান। হায়দার আলী ইনিংস বড় করতে পারেন নি। তবে বাবর আজম আর অভিজ্ঞ মোহাম্মদ হাফিজের জুটি নিশ্চিত করে পাকিস্তানের সহজ জয়ের পথ। টি-২০’তে নিজের ১৪ তম ফিফটি তুলে নিয়ে বাবর আজম ফিরে যান ৮২ রানে। হাফিজের ব্যাট থেকে আসে ৩৬ রান। এক ওভার আগেই নিশ্চিত হয় পাকিস্তানের জয়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০