বাবর আজমের ফিফটিতে সিরিজ জয় পাকিস্তানের

ছবি- সংগৃহিত।

স্পোর্টস ডেস্কঃ প্রথম ওয়ানডের মত দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় তুলে নিয়েছে পাকিস্তান। ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে রোববার জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক পাকিস্তান। আগে ব্যাট করে ২০৬ রান করে জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে বাবর আজমের ফিফটিতে বড় জয়ে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিকরা।

রাওয়ালপিণ্ডিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানে হারিস রৌফের শিকার হয়ে সাজঘরে ফেরেন জিম্বাবুয়ে অধিনায়ক চামু চিবাবা। আউট হওয়ার আগে মাত্র ৬ রান করেন তিনি। ক্রেইগ আরভিনও টিকতে পারেন নি বেশিক্ষণ। ওপেনার ব্রায়ান চারির ব্যাট থেকে আসে ২৫ রানের ইনিংস। দ্রুত টপ অর্ডার হারানোয় দলের চাপ সামলানোর দায়িত্ব নিতে হয় শন উইলিয়ামসকে। এই ব্যাটসম্যান ৭০ বলের মোকাবেলায় ৭৫ রান করেন ১০টি চার ও ১টি ছক্কার সহায়তায়। টেলরের ইনিংস থেমে যায় ৩৬ রানে। ওয়েসলে মাধেভেরে (১০), সিকান্দার রাজা (২) ও টেন্ডাই চিসোরোর (৭) বিদায় নেন ইনিংস বড় করার আগেই।

পাকিস্তানের পক্ষে ইফতিখার আহমেদ এই ম্যাচে একাই শিকার করেন ৫ উইকেট। অভিষিক্ত মোহাম্মদ মুসা দুটি উইকেট শিকার করেন। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন হারিস রৌফ, ইমাদ ওয়াসিম ও ফাহিম আশরাফ।

২০৭ রানের লক্ষ্য তাড়ায় নেমে দারুণ শুরু এনে দেন পাকিস্তানি দুই ওপেনার ইমাম উল হক ও আবিদ আলি। দুজনের ৬৮ রানের জুটি ভাঙ্গে আবিদ আলি (২২) টেন্ডাই চিসোরোর বলে ক্রেইগ আরভিনকে ক্যাচ দিলে। ৪৯ রান করা ইমাম ফিরে গেলে অধিনায়ক বাবরকে নিয়ে দেখেশুনেই খেলছিলেন অভিষিক্ত হায়দার আলি। তবে ২৯ রানের বেশি করতে পারেন নি পাকিস্তানের যুব দল থেকে উঠে আসা এই ক্রিকেটার। এরপর মোহাম্মদ রিজওয়ান ১ রান করে সাজঘরে ফিরলেও বাবর তুলে নেন ফিফটি।

শেষপর্যন্ত ৭৪ বলে ৭৭ রান করে অপরাজিত থাকা বাবর হাঁকান ৭টি চার ও ২টি ছক্কা। ২৪ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন ইফতিখার।

এই জয়ে তিন ম্যাচ সিরিজটি ২-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।