বাবর আজম, বিরাট কোহলি-উইলিয়ামসনদের সাথে সেরা একাদশে মিরাজ

স্পোর্টস ডেস্ক:: বাবর আজম, স্টিভেন স্মিথ, বিরাট কোহলি, ইয়ন মরগান, ক্রিস ওকস-কেন উলিয়ামসনদের নিয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) যুব বিশ্বকাপ মাতানো সেরা একাদশ করেছে। ঘরের মাঠে ২০১৬ সালে যুব বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া অধিনায়ক মেহেদী হাসান মিরাজ জায়গা পেয়েছেন সেই একাদশে।

মূলত যারা যুব বিশ্বকাপ মাতিয়ে জাতীয় দলে এসে নিজেদের প্রমাণ করেছেন, তারকা খ্যাতি পেয়েছেন, ব্যাটে-বলে দুর্দান্ত হয়ে উঠছেন তাদেরকে নিয়েই আইসিসি যুব বিশ্বকাপের সেরা একাদশ করেছে। যুব বিশ্বকাপ মাতিয়ে এসব যেসব তারকা জাতীয় দলে জায়গা করে নিয়েছেন, সেরাদের সেরা হয়েছেন এমন ১১ জনকেই বেছে নিয়েছে আইসিসি।

আইসিসির যুব বিশ্বকাপ মাতানো এই একাদশে ক্রিকেট বিশ্বের সেরা তারকা বিরাট কোহলি, বাবর আজম, স্টিভেন স্মিথ, কেন উইলিয়ামসনদের মতো অভিজ্ঞদের পাশপাশি আছেন তরুণরাও। বাংলাদেশের মিরাজ ছাড়াও আছেন পাকিস্তানের তরুণ শাহীন শাহ আফ্রিদী ক্যারিবিয়ান শিমরণ হেটমায়ার ও প্রোটিয়া কাগিসো রাবাদা।

নিউজিল্যান্ডের তারকা কেন উইলিয়ামসনকে দেওয়া হয়েছে এই একাদশের অধিনায়কত্ব। প্রথমবারের মতো আইসিসির বড় কোনো শিরোপা জেতা নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন তিনি। উইলিয়ামসনের নেতৃত্বেই নিউজিল্যান্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব জিতে।

সেরা একাদশে সুযোগ পাওয়া সবাইকে নিয়েই লিখা হয়েছে আইসিসির প্রতিবেদনে। যেখানে বাংলাদেশের মেহেদী হাসান মিরাজকে নিয়ে লিখা হয়েছে, ‘হেটমায়ারের মতো মিরাজ ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অধিনায়ক ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেমিফাইনালে ব্যাট হাতে ৬ নম্বরে নেমে ৬০ রান করেন এবং বল হাতে স্ট্রাইক বোলার হিসেবে ২টি উইকেট তুলে নেন। টুর্নামেন্টে চার ফিফটির সাথে ১২ উইকেট ছিলো তার। একই বছরে আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক ঘটে। তিনি ১৭৮ আন্তর্জাতিক উইকেট শিকার করেছেন এবং ৬ বছর পার করার পর টেস্টে এক হাজারের বেশি রানও করেছেন।’

আইসিসির যুব বিশ্বকাপ মাতানো সেরা একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, বাবর আজম, বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, দিনেশ চান্দিমাল, ইয়ন মরগান, শিমরন হেটমায়ার, ক্রিস ওকস, কাগিসো রাবাদা ও শাহীন শাহ আফ্রিদী।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০