বার্সাকে উড়িয়ে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক:: এল ক্লাসিকো জয় হলো না বার্সার। লাল কার্ডের ম্যাচে লিওনেল মেসির দলকে ২-১ গোলে হারিয়ে গোল ব্যবধানে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে উঠল রিয়াল মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদের ঘরের মাঠে আলফ্রেদো ডি স্টেফানো স্টেডিয়ামে মৌসুমের শেষ এল ক্লাসিকোতে জিতেছে করিম বেনজামারা। প্রথমার্ধের ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নেয় রিয়াল। শুরুতেই পিছিয়ে পড়া বার্সা দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করতে পারলেও হার এড়াতে  পারেনি। ২-১ গোলের জয় নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে গেল রিয়াল।

ম্যাচের ১৩তম মিনিটেই করিম বেনজামার গোলে এগিয়ে যায় রিয়াল। লিডে থাকা দলকে মিনিট পনেরো’র পরই এগিয়ে দেন টনি ক্রুস। ম্যাচের ২৮তম মিনিটে তার গোলেই ব্যবধান ২-০ করে রিয়াল। পিছিয়ে থেকেই বিরতিতে যায় মেসিদের বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে খেলা শুরুর পর বার্সা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। অস্কার মিঙ্গেজার গোলে ম্যাচের ৬০তম মিনিটে ব্যবধান ২-১ করে বার্সা। রিয়াল আর কোনো গোল দিতে না পারলেও গোল হজম করেনি। শেষ পর্যন্ত তাই হার নিয়েই মাঠ ছাড়তে হয় বার্সাকে। ম্যাচের ৮৯তম মিনিটে লাল কার্ড দেখেন রিয়ালের তারকা ক্যাসিমিরো।

৩০ ম্যাচ খেলা রিয়াল জিতেছে ২০টি ম্যাচ। ড্র করেছে ৬টি ম্যাচে। গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে দলটি। সমান সংখ্যক ম্যাচ খেলে পাঁচ ড্রয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে পয়েন্ট টেবিলের তিনে থাকলো বার্সা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০