বার্সায় ফিরলেন ত্রিনকাও

0
29

স্পোর্টস ডেস্কঃ গত মৌসুমে বার্সেলোনা থেকে ধারে ইংলিশ প্রিমিয়ার লিগের দল উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সে নাম লেখান ফ্রান্সিসকো ত্রিনকাও। তবে পর্তুগিজ এই ফরোয়ার্ড আবার ফিরলেন বার্সায়। মূলত প্রিমিয়ার লিগের দলটির সাথে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে ত্রিনকাওয়ের।

তবে ত্রিনকাওকে পাকাপাকিভাবে কেনার সুযোগ ছিল উলভসের। কিন্তু তার পারফরম্যান্সে সন্তুষ্ট না হওয়ায় তাকে ধরে রাখছে না ক্লাবটি। এ কারণে অবশ্য ২ মিলিয়ন ইউরো পাচ্ছে বার্সেলোনা! পূর্ব নির্ধারিত নিয়মেই মুফতে এই অর্থ পাচ্ছে আর্থিকভাবে ‘মন্দ সময়’ কাটানো বার্সা।

উলভস যদি ধারে পাওয়া ত্রিনকাওকে কিনে না রাখে সেক্ষেত্রে বাড়তি পাঁচ মিলিয়ন ইউরো বার্সাকে পরিশোধ করতে হবে ইংলিশ ক্লাবটিকে। অন্যদিকে এই নিয়মের কারণে উলভস রাখে আরেকটি অদ্ভুত নিয়ম। ধারের খেলোয়াড়ের জন্য পরবর্তী বিক্রিতে ২০ শতাংশ দাবি করে তারা। যা মেনে নেয় বার্সেলোনা।

স্প্যানিশ গণমাধ্যম জানাচ্ছে, বার্সায় ফেরা ত্রিনকাওকে রাখার পরিকল্পনা নেই বার্সা কোচ জাভি হার্নান্দেজের। বোর্ড তাঁকে চলতি দলবদলের বাজারেই বিক্রি করে দিতে চায়। আর ত্রিনকাও বিক্রি হয়ে গেলেই ২০ শতাংশ অর্থ পাবে উলভস।

২০২০-২১ মৌসুমে বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ ম্যাচ খেলেছেন ত্রিনকাও। যেখানে লা লিগায় ২৮ ম্যাচ, চ্যাম্পিয়ন্স লিগে ৭ ম্যাচ, কোপা দেল রে তে ৫ ম্যাচ ও স্প্যানিশ সুপার কাপে ২ ম্যাচ খেলেছেন তিনি। কিন্তু এই সময়ে নিজেকে খুব একটা মেলে ধরতে পারেননি ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড। কেবল তিনটি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি। তার তিনটি গোলই লা লিগায়।

এরপর উলভস ক্যারিয়ারে ৩০ ম্যাচে করেছেন মাত্র তিনটি গোল। মাত্র ২২ বছর বয়সেই পর্তুগাল, স্পেন ও ইংল্যান্ডের মতো দেশের লিগে ১৬৫টি ক্লাব ম্যাচ খেলেছেন তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here