বার্সা থেকে পিএসভিতে ফিরলেন ডি ইয়ং

0
23

স্পোর্টস ডেস্কঃ শিরোপাহীন এক মৌসুম শেষ করেছে বার্সেলোনা। স্প্যানিশ জায়ান্টরা চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা ও স্প্যানিশ সুপার কাপের কোনোটিই জিততে পারে নি। সামনের মৌসুমে দল ঢেলে সাজাতেই একাধিক ফুটবলারকে ছেড়ে দিচ্ছে তারা। এ যেমন সেভিয়া থেকে ধার করে আনা লুক ডি ইয়ংকে বার্সা ছেড়ে দিছে পিএসভি আইন্দোহোভেনের কাছে।

ডাচ ক্লাব দে গ্রাফশাপের হয়ে ক্যারিয়ার শুরু করা ডি ইয়ং একে একে খেলেছেন এফসি টোয়েন্টে, বরুসিয়া ম’গ্লাডবাখ, নিউক্যাসল ইউনাইটেড, পিএসভি আইন্দহোভেনের মতো ক্লাবেও। তবে এক বছর প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসলে ১২ ম্যাচ খেলেও গোলের খাতা খুলতে পারেননি তিনি। বরুসিয়া ম’গ্লাডবাখ হয়ে দুই মৌসুমে মোট ৪৫ ম্যাচ খেলে ৮ গোল করেছিলেন। সেভিয়ার হয়ে ৯৪ ম্যাচ খেলে গোল করেছেন ১৯টা।

সেভিয়ার হয়ে ইউরোপা লিগ জেতা ডি ইয়ং পাড়ি জমান বার্সায়। ২০২১-২২ মৌসুমে দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৯ ম্যাচে জালের দেখা পেয়েছেন ৭ বার। দলটিতে নতুন চুক্তির প্রস্তাব পাওয়ার জন্য যা যথেষ্ট হয়নি।

২০২২-২৩ মৌসুমকে সামনে রেখে ডি ইয়ংয়ের সামনে সুযোগ ছিল আবার সেভিয়াতে ফিরে যাওয়ার। সেটা না করে তিন বছরের চুক্তিতে যোগ দিয়েছেন পিএসভিতে। জাতীয় দলে তিনি খেলেছেন রোনাল্ড কোম্যানের অধীনে, যেখানে নেশনস লিগের ফাইনালে উঠেছিলেন ডাচদের হয়ে। জাতীয় দলের হয়ে ৩৮ ম্যাচে ৮ গোল করেছেন ডি ইয়ং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here