বার্সা-রিয়ালের প্রস্তাবেও রাজি হননি মোহাম্মদ সালাহ

স্পোর্টস ডেস্ক:: ফুটবল দুনিয়ের শ্রেষ্ঠ ক্লাবগুলোর দু’টি হলো বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এ দু’টি ক্লাবে খেলার স্বপ্ন দেখেন অনেক নামিদামি তাঁরকা ফুটবলার। অথচ মিসরের ফুটবল তাঁরকা মোহাম্মদ সালাহ এ দু’টি ক্লাবেরই প্রস্তাব ফিরিয়ে দিয়ে ছিলেন।

২০১৮ সালে সালাহকে দলে নেওয়ার চেষ্টা করে রিয়াল মাদ্রিদ। লিভারপুল তারকা জানিয়ে দেন তিনি ক্লাব বদল করতে চান না। ফিরিয়ে দেন রিয়ালের প্রস্তাব। প্রস্তাব আসে বার্সেলোনা থেকেও। মিসরের এই ফুটবল রাজা মেসিদের ক্লাবকেও জানিয়ে দেন তিনি লিভারপুল ছাড়তে চান না।

লিভারপুলে যোগ দিয়েই ইংলিশ প্রিমিয়ার লিগে চোখ ধাঁধানো পারফর্ম করেন সালাহ। জেতেন ইংলিশ প্রিমিয়ার লিগের গোল্ডেন বুটও। নিজের সেরা সময়টা কাটাচ্ছেন তিনি। যার কারনেই হয়তো বিশ্বের ধনাঢ্য ক্লাবগুলোর প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। মিশর জাতীয় ফুটবল দলের সাবেক সহকারি কোচ হ্যানি রামজি আন্তর্জাতিক গণমাধ্যমকে জানিয়েছেন এমন তথ্য।

আন্তর্জাতিক গণমাধ্যম অন টাইম স্পোর্টসের এক সাক্ষাৎকারে রামজি বলেন, ‘যখন আমি হেক্টর কুপারের (মিশরের সাবেক প্রধান কোচ) সঙ্গে কাজ করতাম, সুইজারল্যান্ডে (২০১৮ সালের মার্চে) আমাদের একটি ট্রেনিং ক্যাম্প ছিল। আমি সালাহর সঙ্গে কথা বলছিলাম এবং সে জানায় তাকে রিয়াল মাদ্রিদ এক প্রস্তাব পাঠিয়েছে। প্রস্তাবটি খুব ভালো ছিল, তবে সালাহ কুপার এবং আমার সঙ্গে এ নিয়ে আলোচনা করে। সে লিভারপুলে থাকার সিদ্ধান্ত নেয় কারণ সে সেখানেই আরামবোধ করছিল।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০