বার্সেলোনাকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে বিলবাও

স্পোর্টস ডেস্কঃ কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালে ওঠা হলো না বার্সেলোনার। শেষ ষোলোর লড়াইয়ে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ৩-২ গোলে হেরেছে কাতালানরা। ম্যাচের নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে সময়তায় ছিল। অতিরিক্ত সময়ে আর পেরে উঠে নি জাভি হার্নান্দেজের দল। শেষদিকে গোল হজম করে আসরের শেষ ষোলো থেকে বিদায় নিলে হলো বার্সাকে।

কোপা দেল রে’র রেকর্ড ৩১ বারের চ্যাম্পিয়ন বার্সা। অথচ বিলবাও ম্যাচে নিজেদের হারিয়ে খোঁজে কাতালানরা। আগের সপ্তাহে রিয়াল মাদ্রিদের সাথে দারুণ খেলা জাভির দল বিলবাওয়ের সাথে পুরো ম্যাচে বল দখলে এগিয়ে ছিল। তবে আক্রমণে ছিল উল্টো চিত্র। গোলের উদ্দেশ্যে বিলবাও মোট ১৯টি শট নেয়, যার সাতটি ছিল লক্ষ্যে। বিপরীতে বার্সেলোনার সাত শটের কেবল তিনটি লক্ষ্যে।

ইনাকি মুনিয়াইনের গোলে ম্যাচের শুরুতে এগিয়ে যায় বিলবাও। শুরুর লিড বেশিক্ষণ ধরে রাখতে পারে নি তারা। ম্যাচের ২০তম মিনিটে ফেরনান তোরেসের গোলে সমতায় ফেরে বার্সা। ম্যান সিটি থেকে এই মৌসুমে বার্সায় আসা তোরেসের প্রথম গোল এটি। প্রথমার্ধের এরপর আর হয়নি কোনো গোল।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকেও মেলেনি গোলের দেখা। ম্যাচের শেষ দিকে ৮৬তম মিনিটে গোল করে ফের বিলবাওকে এগিয়ে নেন মার্টিনেজ। তবে মিনিট চারেক পরই শেষ মূহুর্তে রোমাঞ্চ ছড়িয়ে নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা সময়ের ৩ মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান পেদ্রি।

২-২ সমতায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ১০৫ মিনিটে প্রথমার্ধের শেষে যোগ করা সময়ে পেনাল্টি পেয়ে যায় বিলবাও। আর সেখান থেকে দলের জয়সূচক গোলটি করেন মুনিয়াইন। শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বিলবাও। হেরে কোপা দেল রে থেকে বিদায় নিশ্চিত হয় বার্সার। অপরদিকে কোয়ার্টার ফাইনালে ওঠে বিলবাও।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা/১১০