বার্সেলোনার ‘স্যামুয়েল ইতো’ এখন ডেম্বেলে

স্পোর্টস ডেস্কঃ ইনজুরি কাটিয়ে ফিরেছেন। একাদশে হয়েছেন নিয়মিত। ফর্মটাও বেশ ভালো। সব মিলিয়ে সবশেষ এল ক্লাসিকোর হিসেবে বাদ দিলে মৌসুমটা দারুণভাবেই কাটাচ্ছেন ওসমান ডেম্বেলে। আনসু ফাতির ইনজুরিতে এই ফরাসি স্ট্রাইকার শুরুর একাদশে নিজেকে নিয়মিত করে নিয়েছেন।

বাজে সময় কাটিয়ে ঘুরে দাঁড়িয়ে চেনা ছন্দে এখন ডেম্বেলে। সম্প্রতি ডেম্বেলে জানালেন তার নতুন নাম। বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে নাকি ভিন্ন নামে ডাকা হয় বার্সেলোনার ড্রেসিং রুমে। এবং সেটা স্যামুয়েল ইতো। দলে এখন মূল স্ট্রাইকার হিসেবে খেলার কারণেই সতীর্থরা এই নাম দিয়েছেন ডেম্বেলেকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ডেম্বেলে বলেন, ‘এখন আমি স্ট্রাইকার হিসেবে খেলছি। তাই তারা (ক্লাব সতীর্থরা) ড্রেসিংরুমে আমাকে স্যামুয়েল ইতো বলে ডাকে।’ সেই সাক্ষাৎকারে বার্সেলোনায় চুক্তি নবায়ন (বর্তমান চুক্তি ২০২২ সাল পর্যন্ত) নিয়েও কথা বলেছেন ডেম্বেলে। বার্সাতেই সুখে আছেন জানিয়ে ২৩ বছর বয়সী এই ফুটবলার বলেন, ‘এখনও এই বিষয়ে কোনো আলোচনা হয়নি। তবে এখানে আমি ভালো আছি।’

উল্লেখ্য, স্যামুয়েল ইতো বার্সেলোনার সাবেক স্ট্রাইকার। ক্যামেরুনের এই ফুটবলার টানা পাঁচ মৌসুম কাটিয়ে গেছেন এই ক্লাবটিতে। দুটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি লা লিগা ও অন্যান্য বেশ কিছু শিরোপা জিতেছেন কাতালান জায়ান্টদের হয়ে। সব মিলিয়ে ১৪৪ ম্যাচ খেলে করেছেন ১০৮ গোল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা