বার্সেলোনায় ফিরছেন এরিক গার্সিয়া

স্পোর্টস ডেস্কঃ দেরীতে হলেও বার্সেলোনার চাওয়া পূর্ণতা পাচ্ছে অবশেষে। ম্যানচেস্টার সিটি ছেড়ে বার্সেলোনা পাড়ি জমাচ্ছেন এরিক গার্সিয়া। আর এই বিষয়টি নিশ্চিত করেছেন খোদ ম্যানসিটি বস পেপ গার্দিওলা।

বার্সেলোনার একাডেমিতে বেড়ে উঠেছিলেন গার্সিয়া। তবে ২০১৭ সালে এই স্প্যানিশ সেন্টার-ব্যাককে ঢেরায় ভেরায় ম্যানসিটি। শুরুতে সিটিজেনদের যুব দল এবং পরবর্তীতে মূল দলে জায়গা পান তরুণ এই ফুটবলার। গেল মৌসুমে ২০টি ম্যাচে খেললেও, চলতি মৌসুম সুযোগ পেয়েছেন মাত্র ৯ ম্যাচে।

গার্সিয়াকে সুযোগ দিতে না পেরে নিজেই কষ্ট পেয়েছেন গার্দিওলা। গেল মৌসুমে করোনা পরবর্তী সময়ে গার্সিয়ার দুর্দান্ত পারফর্মেন্সের ভূয়সী প্রশংসা করতেও ভুলেননি স্প্যানিশ কোচ। গার্সিয়াকে শীর্ষমানের ফুটবলার হিসেবে আখ্যায়িত করেছেন।

গার্দিওলা বলেন, ‘এরিক গার্সিয়া আমার ছেলের মতো। গেল মৌসুমে লকডাউনের পরের সময়টায় আমাদের সেরা সেন্টার ডিফেন্ডার ছিল সে। কখনোই ভুল করেনি, চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পর্যন্ত খেলেছিল। এখন সে বার্সেলোনার হয়ে খেলতে যাচ্ছে। সাধারণ মানের কোনো খেলোয়াড় নয় সে, একজন শীর্ষমানের খেলোয়াড়। শেষ দুই ম্যাচে তাকে দলে নিতে পারা আমাকে কষ্ট দিয়েছে। সব কোচের জন্যই বিষয়টা খুব কঠিন।’

উল্লেখ্য, সবশেষ জানুয়ারিতে নিজেদের রক্ষণভাগের বেহাল দশা কাটাতে গার্সিয়াকে দলে ভেড়াতে ক্লাব কর্তৃপক্ষের কাছে অনুররোধ করেছিলেন রোনাল্ড কোম্যান। তবে আর্থিক অবস্থা ভালো না থাকায় ২০ বছর বয়সী এই ফুটবলারকে দলে নিতে পারেনি কাতালান জায়ান্টরা। কিন্তু চলতি মৌসুমের পরই সিটিজেনদের সাথে চুক্তির মেয়াদ শেষ হতে যাচ্ছে গার্সিয়ার। এরপরই ফ্রি ট্রান্সফারে বার্সেলোনায় যোগ দেবেন এই তরুণ তুর্কি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা