বার্সেলোনায় ব্রাত্য লংলে এখন টটেনহ্যামের

0
32

স্পোর্টস ডেস্কঃ বার্সেলোনার ক্লেমেন্ত লংলেকে এক মৌসুমের জন্য দলে টেনেছে টটেনহ্যাম হটস্পার। এই ফরাসি সেন্টারব্যাক ধারে খেলবেন প্রিমিয়ার লিগের ক্লাবটিতে। ২০১৮ সালে বার্সায় যোগ দেওয়া লংলে শুরুতে ফর্মে থাকলেও সময়ের সাথে সাথে খেই হারিয়ে বসেন।

লংলে বার্সেলোনার হয়ে সব মিলিয়ে ১৫৯ ম্যাচ খেলেছেন। ফ্রান্স জাতীয় দলের জার্সিতে মাঠে নেমেছেন ১৫ ম্যাচে। তবে গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে কাতালানদের জার্সিতে মাত্র ২০টি ম্যাচে মাঠে নামেন তিনি। যেখানে বেশির ভাগই ছিল বদলি হিসেবে। বার্সেলোনায় ব্রাত্য হয়ে যাওয়া লংলেকে দলে নিয়ে রক্ষণে শক্তি বাড়াল টটেনহ্যাম। স্পার্সরা বিবৃতিতে জানায়, ‘বার্সেলোনা থেকে এক মৌসুমের জন্য লংলেকে দলে পেয়ে আমরা উচ্ছ্বসিত।’

এর আগে এভারটনের ব্রাজিলিয়ান স্ট্রাইকার রিচার্লিসনকে দলে নেয় টটেনহ্যাম। এজন্য তাদের খরচ করতে হয়েছে ৫০ মিলিয়ন পাউন্ড, ভবিষ্যতে যা বেড়ে দাঁড়াতে পারে ৬০ মিলিয়ন পাউন্ডে। রিচার্লিসনের সাথে তাদের চুক্তি হয়েছে ৫ বছরের।

এছাড়া ব্রাইটন থেকে ২৫ বছর বয়সী মালির ডিফেন্সিভ মিডফিল্ডার ইউভেস বিসুমাকে ৪ বছরের জন্য ২৫ মিলিয়ন পাউন্ডের বিপরীতে দলে টেনে লন্ডনের ক্লাবটি। পরবর্তীতে আরও ১০ মিলিয়ন পাউন্ড বেড়ে দলবদলের ফি ৩৫ মিলিয়ন পাউন্ড হবার সুযোগ রয়েছে। সাউদাম্পটনের গোলরক্ষক ফ্রেজার ফস্টারকেও দলে টেনেছে টটেনহ্যাম। ফ্রেজারের সাথে ক্লাবের চুক্তি হয়েছে চার বছরের জন্য। অবশ্য তাঁকে দলে নিয়েছে তারা বিনামূল্যে!

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here