বালকে চ্যাম্পিয়ন সিলেট, বালিকাদের শিরোপা হবিগঞ্জের ঘরে

নিজস্ব প্রতিবেদকঃ দুই শিরোপা নির্ধারনী ম্যাচ দিয়ে পর্দা নামল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজিত অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ টুর্নামেন্টের সিলেট বিভাগের খেলা। যেখানে বালকদের অনূর্ধ্ব-১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টে ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে সিলেট জেলা। এর আগে বালিকাদের বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ টুর্নামেন্টে শিরোপা গেছে হবিগঞ্জ জেলার ঘরে। সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত দুই ফাইনালেই প্রতিপক্ষ হিসেবে ছিল সিলেট এবং হবিগঞ্জ।

দিনের প্রথম ফাইনাল অনুষ্ঠিত হয় বালিকাদের মধ্যকার। যেখানে হবিগঞ্জ ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে দেয় স্বাগতিক সিলেটকে। হবিগঞ্জের হয়ে তিনটি গোল করেন সুরভী রায়, তনুশ্রী ঘোষ ও তমা। সিলেটের হয়ে দুটি গোল করেন তৃষ্টি ও হেলন আক্তার।

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে বালক পর্যায়ে সিলেট ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে হবিগঞ্জকে। যেখানে প্রথমার্ধেই হয়ে যায় ম্যাচের চারটি গোল। সিলেটের হয়ে রাহাত আহমদ ২টি ও দেলোয়ার ১টি গোল করেন। অপরদিকে হবিগঞ্জের হয়ে একমাত্র গোলটি করেন অনিক দেব বর্মণ। অবশ্য ম্যাচের শেষ দিকে হবিগঞ্জের দুটি নিশ্চিত গোল দারুণভাবে বাঁচিয়ে দেন সিলেট দলের গোলরক্ষক আসাদ উদ্দিন।

ফাইনাল শেষে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন সিলেট বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাফুফে কার্যনির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম প্রমূখ।

বালিকাদের ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হন হবিগঞ্জ দলের সুরভী। আর টুর্নামেন্ট সেরা হন একই দলের তনুশ্রী। তবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হন সিলেটের হেলন। এদিকে বালকদের ফাইনাল সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সিলেট দলের গোলরক্ষক আসাদ। টুর্নামেন্ট সেরা নির্বাচিত হয়েছেন সিলেটেরই রাহাত। আর সর্বোচ্চ গোলদাতা হয়েছেন হবিগঞ্জের অনিক।

উল্লেখ্য, এই টুর্নামেন্ট থেকে সিলেট বিভাগের চার জেলার দল থেকে ফুটবলার বাছাই করে বিভাগীয় দল গঠন করা হবে। সেই দল খেলবে জাতীয় পর্যায়ে। জানা গেছে ৩০ জনের একটি তালিকাও ইতিমধ্যে করা হয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা