বিপিএলের প্রথম বিদেশী

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ প্রিমিয়ার লিগে এই প্রথমবার কোনো বিদেশী অধিনায়কের হাতে শিরোপা উঠেছে। আগের ছয় বারের তিনবার অধিনায়ক হিসেবে শিরোপা জিতেছেন সাকিব আল হাসান, দু’বার মাশরাফী বিন মোর্ত্তজা ও একবার শিরোপা জিতেছেন ইমরুল কায়েস।

বঙ্গবন্ধু বিপিএলে এসে প্রথম বিদেশী অধিনায়ক হয়ে শিরোপা হাতে নিলেন ক্যারিবিয়ান ক্রিকেটার আন্দ্রে রাসেল। বিপিএলের প্রথম বিদেশী চ্যাম্পিয়ন অধিনায়ক হওয়ার পাশাপাশি নিজের অধিনায়কত্বে প্রথমবার শিরোপাও জিতলেন তিনি।

বিপিএলের এই সপ্তম আসরকে বিসিবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আয়োজন করে। বঙ্গবন্ধু বিপিএলের সবকিছুই নিয়ন্ত্রণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সবক’টি ফ্র্যাঞ্চাইজি দলের মালিকও বিসিবি।

শিরোপা জেতার আগেও রাসেল জানতেন না চ্যাম্পিয়ন হলে তিনি হবেন প্রথম বিদেশী চ্যাম্পিয়ন অধিনায়ক। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তা জেনে অনেকটা অবাক হন তিনি। বলেন,, ‘সত্যি নাকি! আমি সেভাবে খেয়াল করিনি, জানতাম না আসলে। সত্যিই দারুণ অনুভূতি। টিম ম্যানেজম্যান্টকে ধন্যবাদ। তারা আমার সামর্থ্যে আস্থা রেখেছেন। আমারও নিজের সামর্থ্যের ওপর বিশ্বাস ছিল। চেষ্টা করেছি যত বেশি অবদান রাখা যায়।’

বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা তার কাছে বিশেষ শিরোপা জানিয়ে বলেন, ‘এই শিরোপাটি আমার জন্য একটু বেশি স্পেশাল। কারণ অধিনায়ক হিসেবে এটিই আমার প্রথম শিরোপা। চাপকে জয় করে খেলা, বোলিংয়ের সময় ঠিকঠাক দল চালানো, একইসঙ্গে নিজেকেও ঠিকঠাক ব্যবহার করা- অন্যরকম অনুভূতি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০