বিপিএলের শুরুর দিকে খেলা হচ্ছে না মাশরাফীর!

নিজস্ব প্রতিবেদকঃ মাশরাফী বিন মোর্ত্তাজাকে ঘিরে ওঠা শঙ্কাই সত্যি হতে চলেছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শুরুর দিকে খেলা হচ্ছে না এই তারকা ক্রিকেটার। ইনজুরির কারণে এই পেসার থাকতে হচ্ছে মাঠের বাইরেই।

বিপিএলকে সামনে রেখে মিরপুরের হোম অব ক্রিকেটে গেল কয়েকদিন ধরেই অনুশীলন করছেন মাশরাফী। তবে মঙ্গলবার দলের অনুশীলনে চোটে পড়েন আবারও। বাংলাদেশের সাবেক এই অধিনায়কের পুরোনো চোট মাথাছাড়া দিয়ে উঠে। তিন বার রানআপ নিয়ে বোলিং করতে গিয়েও বল ছুঁড়তে পারেননি তিনি। এরপর আর অনুশীলনে দেখা যায়নি তাকে।

পরবর্তীতে জানা যায় এক দিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে ম্যাশকে। বুধবার পরিস্থিতি বোঝা। মাঠে নিয়মতান্ত্রিকই এসেছেন ম্যাশ। বোলিংও করেছে বেশ। সতীর্থদের সাথে হাসি-ঠাট্টায় মেতেছিলেন সারাক্ষণ। তবে ঠিকই ইনজুরি নিয়ে ভুগেছেন। এছাড়া জানা যায় কোমরের ব্যাথার সাথে হ্যামিস্ট্রিংয়ের চোটেও ভুগছেন।

আনুষ্ঠানিকভাবে ঘোষণা না আসলেও, এক প্রকার নিশ্চিতভাবেই এবারের বিপিএলের শুরুর দিকে খেলা হচ্ছে না এই পেসারের। তবে ঠিক কয়টি ম্যাচ মিস করবেন, সেটা এখনও পর্যন্ত বলা যাচ্ছে না। এবারের আসরে তাকে দলে নিয়েছে মিনিস্টার ঢাকা। যেই দলে আছেন কিনা মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, রুবেল হোসেনের মতো তারকারা। এছাড়া বিদেশি কোটায় আছেন ক্যারিবিয়ান আন্দ্রে রাসেলের মতো ক্রিকেটার।

উল্লেখ্য, আগামী ২১ জানুয়ারি মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১.৩০টায় বিপিএলের অষ্টম আসর শুরু হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের ম্যাচ দিয়ে। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচেই মাঠে নামবে মিনিস্টার ঢাকা। সন্ধ্যা সাড়ে ৬টায় তাদের প্রতিপক্ষ খুলনা টাইগার্স। অষ্টম আসরের বিপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৮ ফেব্রুয়ারি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা