বিপিএলের সেরা ক্রিকেটার শান্ত

0
175

নিজস্ব প্রতিবেদকঃ বিপিএলের এবারের আসরে ব্যাট হাতে দুর্দান্ত কাটিয়েছেন নাজমুল হোসেন শান্ত। টুর্নামেন্টের সর্বোচ্চ এ রান সংগ্রাহক পেয়েছেন টুর্নামেন্ট সেরার স্বীকৃতিও। তাতে তিনি জিতেছেন ১৫ লাখ টাকার প্রাইজমানি।

ফাইনালে ৯ চার ও ১ ছয়ে ৪৫ বলে ৬৪ রানের ইনিংস খেলেন শান্ত। যার সুবাদে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে বিপিএলের এক আসরে ৫০০ রানের মাইলফলক ছুলেন তিনি। পুরো আসরে ১৫ ইনিংসে ৩৯.৬৯ গড় ও ১১৬.৮৪ স্ট্রাইক রেটে তার রান ৫১৬।

দেশি-বিদেশি মিলিয়ে বিপিএলের এক আসরে ৫০০ স্পর্শ করতে পেরেছেন আর কেবল একজনই। ২০১৯ আসরে রংপুর রাইডার্সের হয়ে ১৩ ইনিংসে ৫৫৮ রান করেছিলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রাইলি রুশো। এবার তাঁকেও ছাড়িয়ে গেলেন শান্ত।

টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতার তালিকায় ছিল সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়ের নাম। আলোচনায় ছিলেন রনি তালুকদারও। তবে জোর দাবিদার হয়ে ছিলেন সাকিব আল হাসান। ফরচুন বরিশালের এই অধিনায়ক টুর্নামেন্টে ৩৭৫ রানের সাথে নিয়েছেন ১২ উইকেট। তবে সবাইকে হটিয়ে শেষ পর্যন্ত টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতলেন শান্ত।

শান্ত ছাড়া এবারের আসরে চারশর বেশি রান করেছেন রংপুরের রনি তালুকদার ও সিলেটের তৌহিদ হৃদয়। ১৩ ম্যাচে ৩ ফিফটিতে রনির সংগ্রহ ৪২৫ রান। আসরের সর্বোচ্চ ৫ ফিফটিতে ৪০৩ রান করেছেন হৃদয়। ডানহাতি এই ব্যাটারের স্ট্রাইকও ১৪০’র উপরে ছিল।

শান্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে জিতেছেন ৫ লাখ টাকার প্রাইজমানি। আর দুর্দান্ত সব ইনিংসে টুর্নামেন্ট সেরা হয়ে জিতেছেন ১০ লাখ টাকার প্রাইজমানি। এতে মোট ১৫ লাখ টাকার প্রাইজমানি জিতলেন বাঁহাতি এই টপঅর্ডার ব্যাটার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here