বিপিএলে খেলবেন আন্দ্রে ফ্লেচার

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শুরু হতে বাকি নেই খুব একটা সময়। তবে এখনও চলছে ক্রিকেটার ভেড়ানোর কাজ। শেষ মূহুর্তে এসে বিপিএলে দল পেয়েছেন আন্দ্রে ফ্লেচার। এই ক্যারিবিয়ান ক্রিকেটারকে দলে নিয়েছে খুলনা টাইগার্স। যদিও আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করেনি ফ্র্যাঞ্চাইজি।

তবে নিজেদের অফিসিয়াল ফেসবুক পেইজে ফ্লেচারের ছবি সংযুক্ত করে পোস্ট দিয়েছে খুলনা টাইগার্স। আর এতেই স্পষ্ট হয় বিষয়টি। জানা গেছে শ্রীলঙ্কান ক্রিকেটার ভানুকা রাজাপাকসের বদলি হিসেবে ফ্লেচারকে ঢেরায় ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। এবারের বিপিএলে জাতীয় দলের ক্রিকেটারদের এনওসি দিচ্ছে না শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। যার জন্য রাজপাকসের খেলা হচ্ছে না।

কিছুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে পারিবারিক কারণ দেখিয়ে অবসর নিয়েছিলেন রাজপাকসে। যদিও দশ দিনের মাথায়ই সেই অবসর তুলে নিয়েছেন। এসএলসি বিদেশি লিগে কড়াকড়ির জন্য বেশ কয়েকটি নিয়ম আরোপ করেছে। যার মধ্যে একটি অবসরের ছয় মাস পূর্ণ না হওয়া পর্যন্ত কেউই বিদেশি লিগে খেলতে পারবে না। এসবের কারণে অবসর ভেঙেছেন রাজাপাকসে। আর তাই এই বাঁহাতি ব্যাটারের খেলা হচ্ছে না বিপিএলে।

রাজপাকসের বদলি হিসেবেই ফ্লেচারকে দলে নিয়েছে খুলনা টাইগার্স। এর আগেও বিপিএল খেলার অভিজ্ঞতা আছে ফ্লেচারের। খুলনা টাইটান্স, সিলেট সিক্সার্স ও সিলেট থান্ডারের হয়ে বিপিএল খেলেছেন ডানহাতি এই ব্যাটার। ৩৪ বছর বয়সী ফ্লেচার বিপিএলে ২৮ ম্যাচ খেলে ২৮ ইনিংসে ব্যাট করে ৭৩৪ রান করেছেন। তার স্ট্রাইক রেট ১২৫.০৪। নামের পাশে আছে সেঞ্চুরিও। সর্বোচ্চ ১০৩ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন এই ব্যাটার। সব মিলিয়ে আছে ৩ ফিফটি ও ১ সেঞ্চুরি।

এবারের বিপিএলে সবচেয়ে কম খরচে দল গঠন করেও, ভারসাম্যপূর্ণ এক দল গড়েছে খুলনা। দলটির সবচেয়ে বড় তারকা মুশফিকুর রহিম। এছাড়া আছেন সৌম্য, মেহেদী, রাব্বি, ইয়াসিররা। বিদেশিদের মধ্যে আছে থিসারা পেরেরা, সিকান্দার রাজারা। শিরোপা লড়াইয়ের জন্য বেশ প্রস্তুত দলটি।

উল্লেখ্য, ২১ জানুয়ারি বিপিএলের উদ্বোধনী দিনই মাঠে নামবে খুলনা টাইগার্স। আসর শুরুর দিনে সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে খুলনার প্রতিপক্ষ মিনিস্টার ঢাকা।

খুলনা টাইগার্স স্কোয়াড
মুশফিকুর রহিম, থিসারা পেরেরা, নাভীন উল হক, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার, কামরুল ইসলাম রাব্বি, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, ফরহাদ রেজা, রনি তালুকদার, সৈয়দ খালেদ আহমেদ, জাকের আলি অনিক, নাবিল সামাদ, সোহরাওয়ার্দী শুভ, শরিফুল্লাহ, সেকুগে প্রসন্ন, সিকান্দার রাজা ও আন্দ্রে ফ্লেচার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা