বিপিএলে সিলেটের দল নেই,ক্ষুব্ধ ক্রিকেট প্রেমীরা

    0
    94

    jalak-lombaনিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল, শাহপরাণ, শ্রী চৈতন্য মহা প্রভূর পূর্ণ্যভূমি সিলেট। যে শহর সৃষ্টি কর্তার অপূর্ব সৃষ্টিতে পরিপূর্ণ, যে শহরের অধিকাংশ লোক পৃথিবীর বিভিন্ন দেশে নিজেদের জ্ঞান এবং শারীরিক পরিশ্রমের মাধ্যমে মাতৃভূমির অর্থনীতিতে অবদান রেখে আসছে, যে শহরের বিশিষ্ট গুণীজনের বিচরণ, যাদের মাধ্যমে আজ বাংলাদেশ দিন দিন উন্নতির পথে এগুচ্ছে, এমনি এক শহর সিলেট।

    কিন্তুু বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশের ক্রিকেটের গৌরব উজ্জ্বল সময়ে দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্ণামেন্ট বিপিএলে  সিলেটের অংশ গ্রহণের জন্য দল গঠনের মত একজনও গুণী উদ্যোক্তা নেই।

    বিভাগীয় শহর সিলেট ক্রিকেট সহ সকল ধরনের খেলাধুলার বিশেষ ঐতিহ্য বহন করে আসছে।  সিলেট বিভাগ থেকে গত কিছু দিন আগেও ৭/৮ জন খেলোয়াড় বাংলাদেশ জাতীয় দলে সুনামের সহিত অংশ্ গ্রহণ করে সিলেটের সকল মানুষকে আনন্দের উপলক্ষ্য আর দেশের ক্রীড়াঙ্গণে মাথা উঁচু করার সুযোগ এনে দিয়ে ছিলো।
    যা এখন সিলেটের ক্রিকেটে অনুপস্থিত।

    প্রবাসীদের রেমিটেন্সে সমৃদ্ধ সিলেটকে বলা হয় দ্বিতীয় লন্ডন। অথচ এই শহরে বিপিএলে দল চালানোর মত কেউ নেই। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে অন্যান্য বিভাগীয় শহরগুলোর ফ্র্যাঞ্চাইজি থাকলেও সিলেটের কোন ফ্র‌্যাঞ্চাইজি নেই। এনিয়ে ক্ষুব্ধ সিলেটের ক্রিকেট প্রেমীরা। ফেসবুকে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

    বিপিএলের গত আসরে সিলেট সুপার স্টার্স নামে একটি দল থাকলেও এবার নেই। ক্রিকেটারদের বকেয়া পাওনা পরিশোধে ব্যর্থ হওয়ায় গত বারের সিলেটের ফ্র্যাঞ্চাইজির মালিক আলিফ গ্রুপের মালিকানা বাতিল করে বিসিবি। সেই সাথে সিলেটের দলটির নামও মুছে দেওয়া হয়েছে।

    এবার বিপিএলে সিলেট ছাড়া অংশ নিচ্ছে ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, রাজশাহী, রংপুর, খুলনা ও কুমিল্লা। কুমিল্লা বিভাগীয় শহর না হলেও নিজেদর নামে ফ্র্যাঞ্চাইজি নিয়েছে জেলা শহরটির বাসিন্দারা। অথচ সিলেটে সিলেটের ফ্র্যাঞ্চাইজি নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখাননি কেউ।

    বিপিএল গর্ভনি কাউন্সিলের একটি সূত্র এসএনপিস্পোর্টস২৪ডটকমকে জানায়, সিলেটের ফ্র্যাঞ্চাইজির ব্যাপারে আগ্রহী ছিলো বিসিবি। কিন্তুু দল নিতে কেউ আগ্রহী না হওয়াতেই সিলেটের নামে দল রাখা হয়নি।

    এনিয়ে ক্ষুব্ধ সিলেটের ক্রিকেট প্রেমীরা। ঝলক কাপালী নামে ক্ষুব্ধ এক ফেসবুক ইউজার তার একাউন্টে লিখেন আসুন আমরা বাণিজ্য মেলা করি, বিপিএল দিয়া কি হবে’।

    ঝলক কাপালী ফেসবুকে নিজের একাউন্টে আরেক স্টেটাসে লিখেন, সিলেটের বিত্তবানরা টাকায় কিসে লাগায়? ১৫/২০ কোটি টাকা দিয়া গ্রামের মধ্যে বড় বড় দালানে, সেই দালানকোঠায় মানুষই নাই। শো অফের সেরা জায়গা আমাদের সিলেট। দুই জন লন্ডনী বিপিএলের দুই তিনটা দলের মালিক হওয়ার ক্ষমতা রাখে। বিপিএল থেকে যে আয় করা যায় চ্যাম্পিয়ন না হয়ে ও, তা আমাদের ভাইসাবদের মগজের কোনো জায়গায় নাই। যা হয় ভালর জন্য বাইকে তেল ঢুকিয়ে রোড শো করতে হবে না। খারাপ লাগে কিছু ক্রিকেটারদের জন্য। যারা সঠিক মূল্যায়ন পাচ্ছে না।

    একই স্টেটাসে তিনি লিখেন, আজ জাতীয় দলে একটাও আমাদের ক্রিকেটার নেই। তার দায়ভার নেয়ার মত কেউ নেই। আমাদের অভিভাবক থেকেও নাই, মাঝে মাঝে মনে হয় আমরা বাংলাদেশে না, অন্য কোথায় বাস করছি। আমাদের হয়ে কেউ কিছু বলে না এই দেশে। যাইহোক আজও স্বপ্ন দেখি সিলেটের ছেলেরা দেশের হয়ে খেলবে, বিপিএলের মত আসর কে জয় করবে।
    আশায় রইলাম সিলেটের এই আধমরা ক্রিকেট টা গর্জে উঠবে একদিন।’

    ক্রিকেট প্রেমী মনির মোহাম্মদ বলেন, বিপিএলে সিলেটের দল নেই, আমাদের বিপিএলও নেই। সিলেটের সংগঠকরা যে কি করেন আমরা কিছুই বুঝতে পারিনি। একটি দল চালানোর মত কি কোন ক্ষমতা নেই সিলেটের মানুষের?

    রায়হান আহমদ নামে আরেক ফেসবুক ইউজার তার একাউন্ট আক্ষেপ করে লিখেন, সিলেটীদের বেইজ্জতি হওয়া শুরু হলো। এত বড় টুর্ণামেন্টে সিলেটের দল নেই।

    আগািমকাল পড়ুন: বিপিএলে সিলেটর দল নেই, সংগঠকরা কে কি বললেন?

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here