বিপিএল মাতাতে আসছেন আন্দ্রে রাসেল!

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আসন্ন আসরের আনুষ্ঠানিকতা শুরুর আগে আন্দ্রে রাসেলের খেলা নিয়ে ছিল জোর গুঞ্জন। শোনা যাচ্ছিল বরিশালের হয়ে এবারের বিপিএল মাতাতে যাচ্ছেন আন্দ্রে রাসেল। কিন্তু প্লেয়ার্স ড্রাফটের দিন দেখা গেল ভিন্ন চেহারা।

প্লেয়ার্স ড্রাফটে বরিশালের হয়ে খেলার কথা নিশ্চিত হয়েছে ক্রিস গেইলের। অপরদিকে ড্রাফটেও নাম ছিল না রাসেলের। যার ফলে এবারের আসরে ক্যারিবিয়ান তারকার খেলা নিয়ে ঘোর অনিশ্চয়তা দেখা দেয়। আসরের জৌলুসেও কিছুটা ভাঁটা দেয়। কিন্তু শেষ পর্যন্ত বিপিএল মাতাতে আসছেন রাসেল।

আসন্ন বিপিএলে ঢাকার হয়ে মাঠ মাতাবেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। টি-টোয়েন্টির পাওয়ার হাউজকে দলে ভেড়ানোর অনেকটা চূড়ান্ত করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মালিকাধীন দলটি। যা পুরো বিপিএলের জন্যই বড় সুসংবাদ নিঃসন্দেহে। রাসেলকে পুরো আসর পাবে না ঢাকা। তবে অধিকাংশ সময়ই দলটির হয়ে খেলবেন তিনি।

নাম না চূড়ান্ত হওয়া ঢাকার হয়ে ইতিমধ্যেই তিন তারকা মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল ও মাশরাফী বিন মোর্ত্তাজার খেলা নিশ্চিত হয়ে গেছে। এবার সেই দলে যোগ দিলেন আরেক বড় তারকা আন্দ্রে রাসেল। যিনি কিনা বিপিএলের সবশেষ আসরের চ্যাম্পিয়ন রাজশাহী রয়্যালসের অধিনায়ক ছিলেন। সব মিলিয়ে তারকাবহুল দল হতে চলেছে ঢাকা।

যদিও এখন পর্যন্ত ‘কমিটির দল’ তকমা থেকে বের হতে পারেনি ঢাকা। কেননা এখন পর্যন্ত চূড়ান্ত হয়ে দলটির স্পন্সর কিংবা মালিকানা। তবে গুঞ্জন রয়েছে বিসিবি নিজেদের হাতেই রেখে দিবে এই দলের মালিকানা। শুধুমাত্র স্পন্সর দেবে দলের জন্য। ইতিমধ্যেই কয়েকটি স্পন্সরের সাথে কথা হয়েছে। যেখানে নগদ ও ফুডপান্ডার নাম বেশি শোনা যাচ্ছে। আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমেই নিশ্চিত হওয়া বিষয়টি।

উল্লেখ্য, সবকিছু ঠিক থাকলে আগামী বছরের শুরুতে ২১ জানুয়ারি বসতে যাচ্ছে বিপিএলের অষ্টম আসর। ছয় দলের টুর্নামেন্টের ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ১৮ ফেব্রুয়ারি। দেশের তিনটি ভেন্যুতে হবে খেলা। মিরপুরের শের-ই বাংলার হোম অব ক্রিকেট, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা