বিপিএল মাতানো করিম সিরিজ জেতালেন আফগানিস্তানকে

0
138
সংগৃহিত ছবি।

স্পোর্টস ডেস্কঃ সম্প্রতি শেষ হওয়া বিপিএলে ভালো করে সবশেষ এশিয়া কাপের পর আফগানিস্তানের টি-টোয়েন্টি দলে ফিরেন করিম জানাত। আর সুযোগ পেয়েই করলেন বাজিমাত। এই অলরাউন্ডারের দারুণ নৈপূণ্যে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্ট সিরিজ জিতল আফগানরা। রোববার তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৬ উইকেটে জিতেছে রশিদ খানের দল। এর আগে প্রথম ম্যাচও জিতেছিল তারা। দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজের সমতা ফেরায় আরব আমিরাত।

বিপিএলের এলিমেনিটর পর্যন্ত খেলা ফরচুন বরিশালের জার্সিতে ১৩ ম্যাচ খেলেছেন আফগান অলরাউন্ডার করিম। এই ১৩ ম্যাচে ব্যাট হাতে করেছেন ২২২ রান। উইকেট নিয়েছেন ১০টি। গত রাতে সিরিজ নির্ধারণী ম্যাচে ঝড়ো ফিফটি হাঁকিয়েছেন তিনি। আরব আমিরাতের করা ১৬৩ রান করিমের ফিফটিতে ৫ বল হাতে রেখে জিতেছে আফগানিস্তান। ম্যাচ সেরা হয়েছেন এই ডানহাতি ক্রিকেটার।

আবু ধাবিতে আগে ব্যাট করে মোহাম্মদ ওয়াসিম ও ভ্রিত্তা অরবিন্দের ফিফটিতে ১৬৩ রান করে আরব আমিরাত। ৫০ বলে ৭৫ রান করেন ওয়াসিম। তিনি ৮টি চার ও ৩টি ছক্কা মারেন। অরবিন্দ ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ৫৯ রান করেন। রশিদ খান ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করে ২টি উইকেট নেন। ১৩ রানে ২টি উইকেট নিয়েছেন গুলবাদিন নায়েব।

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান ১৯.১ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৬৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ২২ বলে ৫৬ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচের সেরা হন করিম । তিনি ২১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তাঁর ইনিংসে ছিল ৪টি চার ও ৫টি ছক্কা। এছাড়া ৫১ বলে ৬০ রান করে অপরাজিত থাকেন ইব্রাহিম জাদরান। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৫ বলে ২০ রান করেন রহমানউল্লাহ গুরবাজ। ২৮ রানে ২টি উইকেট নেন আরব আমিরাতের জাহুর খান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here