বিপিএল শুরুর পাঁচদিন পরই মাঠে গড়াবে এসএ টোয়েন্টি

    0

    স্পোর্টস ডেস্কঃ ২০২৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর শুরু হবে ৫ জানুয়ারি থেকে। ৪৩ দিনের টুর্নামেন্ট চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।  এর আগে দেশের ঘরোয়া ক্রিকেটের জমজমাট এই লিগের ৭টি ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে দেখা যায় পুরোনো কয়েকটি ফ্র্যাঞ্চাইজির জায়গায় এসেছে নতুন ফ্র্যাঞ্চাইজি।

    এদিকে বিপিএল শুরুর পরই মাঠে গড়াবে দক্ষিণ আফ্রিকার নতুন ফ্র্যাঞ্চাইজি লিগ এসএ টোয়েন্টি। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ১০ জানুয়ারি থেকে মাঠে গড়াবে এই টুর্নামেন্টটি। সোমবার বিকেলে এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছেন আয়োজকরা।

    এসএ টোয়েন্টির প্রথম আসরে অংশ নিচ্ছে ছয়টি দল। দলগুলো হলো এমআই ক্যাপ টাউন, ডারবান সুপার জায়ান্টস, জোহানেসবার্গ সুপার কিংস, পার্ল রয়্যালস, প্রিটোরিয়া ক্যাপিটালস ও সানরাইজার্স ইস্টার্ন ক্যাপ। প্রতিটি দলের মালিকানায় রয়েছে ভারতীয়রা। বিশেষ করে তারা কোনো না কোনোভাবে জড়িত আইপিএলের বিভিন্ন দলের সঙ্গে। এর আগে গত ১৯ সেপ্টেম্বর এসএ টোয়েন্টির নিলাম অনুষ্ঠিত হয়েছে। সেখান থেকেই নিজেদের দল গুছিয়ে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

    এদিকে বিপিএলে বরিশালের মালিকানা ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড, খুলনার মালিকানা মাইন্ডট্রি লিমিটেড, ঢাকার মালিকানা প্রগতি অটো রাইস মিল লিমিটেড, সিলেটের মালিকানা ফিউচার স্পোর্টস লিমিটেড, রংপুরের মালিকানা টগি স্পোর্টস লিমিটেড (বসুন্ধরা গ্রুপ), চট্টগ্রামের মালিকানা ডেল্টা স্পোর্টস লিমিটেড ও কুমিল্লার মালিকানা কুমিল্লা লেজেন্ডস লিমিটেডের হাতে।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

    NO COMMENTS

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    Exit mobile version