বিপিএল শুরুর ২৪ ঘন্টা আগে রেফারিদের নতুন সম্মানি নির্ধারণ

স্পোর্টস ডেস্কঃ বিরতি কাটিয়ে আবারও মাঠে ফিরছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবল। আগামী ২১ জুন, মঙ্গলবার থেকে শুরু হবে বিপিএল ফুটবল। তবে আসর মাঠে গড়ানো নিয়ে শঙ্কা ছিল। কেননা রেফারিরা সম্মানি ও অন্যান্য সুবিধা নিয়ে অসুন্তুষ্ট ছিলেন। সেটা বৃদ্ধির জন্য বিদ্রোহের ডাকও দিয়েছিলেন।

আর এই পরিস্থিতিতেই খেলা মাঠে গড়ানোর ২৪ ঘন্টা আগে নতুন সম্মানি নির্ধারণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সংগঠনটি নতুন করে বিপিএল ও চ্যাম্পিয়নশিপ ফুটবলের রেফারিদের সম্মানিসহ অন্যান্য সুবিধা বাড়ানোর প্রস্তাব করেছে।

বর্তমানে প্রিমিয়ার লিগের একজন ম্যাচ রেফারি ম্যাচ প্রতি ২৪০০ টাকা, সহকারী দুই রেফারি ২২০০ টাকা ও চতুর্থ রেফারি ১৮০০ টাকা করে সম্মানি পান। সেটা বাড়িয়ে একজন ম্যাচ রেফারির জন্য ম্যাচ প্রতি ৪০০০ টাকা, সহকারী দুই রেফারির ৩৮০০ টাকা ও চতুর্থ রেফারির ৩৫০০ টাকা করে সম্মানির প্রস্তাব দেওয়া হয়েছে।

এদিকে চ্যাম্পিয়নশিপ লিগের জন্য বর্তমানে একজন ম্যাচ রেফারি ম্যাচ প্রতি ১৮০০ টাকা, সহকারী দুই রেফারি ১৫০০ টাকা ও চতুর্থ রেফারি ১২০০ টাকা করে সম্মানি পান। সেটা বাড়িয়ে একজন ম্যাচ রেফারির জন্য ম্যাচ প্রতি ৩০০০ টাকা, সহকারী দুই রেফারির ২৮০০ টাকা ও চতুর্থ রেফারির ২৫০০ টাকা করে সম্মানির প্রস্তাব দেওয়া হয়েছে।

এসবের বাইরে ভ্রমণ ভাতা, ডিএসহ অন্যান্য সুবিধাসমূহ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে বাফুফের পক্ষ থেকে। তবে এতে মন গলে কিনা রেফারিদের, সেটা দেখার অপেক্ষা এখন। যদি না গলে, সময়মতো ফুটবল মাঠে গড়ানো নিয়ে তৈরি হবে শঙ্কা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা