বিরতি শেষে দলে ফিরলেন ম্যাক্সওয়েল

স্পোর্টস ডেস্কঃ হঠাৎ করে অবসাদে ভুগার কথা বলে ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে চলে যান অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। সেই অবসাদ থেকে ফিরেছেন তিনি। অবশেষে ফিরলেন দলেও। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন অজি তারকা।

গত বছরে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের মাঝপথেই ক্রিকেট থেকে বিরতি নেন ম্যাক্সওয়েল। টানা খেলার দকল কাটিয়ে উঠতে না পারার জন্যই, তাঁর এই বিরতি। সেই বিরতি শেষে বিগ ব্যাশ দিয়ে আবারও ক্রিকেটে ফেরেন ম্যাক্সি। সেখানে অধিনায়কত্ব ও ব্যাট হাতে পারফর্ম করে মেলবোর্ন স্টার্সকে রেখেছেন ফাইনালের দৌড়ে।

এবার ফিরলেন জাতীয় দলে। তবে ম্যাক্সওয়েলের জায়গা হলেও, জায়গা হয়নি মার্কোস স্টোয়নিসের। মেলবোর্ন স্টার্সের হয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ও টুর্নামেন্ট সেরা ক্রিকেটারের জাতীয় দলে জায়গা না পাওয়াটা হতাশাজনক। লাল বলের ক্রিকেটের পর, সাদা বলের ক্রিকেটেও ফেরানো হয়েছে ম্যাথু ওয়েডকে। ইনজুরি কাটিয়ে ফিরেছেন অলরাউন্ডার মিচেল মার্শও।

দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। ২১ ফেব্রুয়ারি জোহানেসবার্গে প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে এ সফর।

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দল
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, সিন অ্যাবট, অ্যালেক্স ক্যারি, মিচেল মার্শ, অ্যাস্টন অ্যাগার, অ্যাডাম জাম্পা, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝেই রিচার্ডসন ও কেন রিচার্ডসন।

অস্ট্রেলিয়া ওয়ানডে দল
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মার্নাস ল্যাবুশানে, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, অ্যালেক্স ক্যারি, মিচেল মার্শ, অ্যাস্টন অ্যাগার, অ্যাডাম জাম্পা, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক ও কেন রিচার্ডসন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা