বিশেষ ফ্লাইটে আজ বিকেলে দেশে ফিরছেন তামিমরা!

ফাইল ছবি।

স্পোর্টস ডেস্কঃ শ্রীলঙ্কা সফর শেষ করে আজ মঙ্গলবার দেশে ফিরছে বাংলাদেশ দল। তবে কোয়ারেন্টাইন বাধ্যবাধকতা রয়েছে পুরো দলের। সরকার নির্ধারিত বাধ্যতমূলক কোয়ারেন্টাইনে যেতে হবে তামিম-মুশফিকদের। যেটির জন্য কিনা থাকতে হবে হোটেলেও।

বিদেশ সফর মানেই কোয়ারেন্টাইন ইস্যু। নিউজিল্যান্ড সফরে গিয়ে ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে বাংলাদেশ দলকে। এরপর শ্রীলঙ্কা সফরে গিয়েও কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে ৭ দিন। এবার লঙ্কা সফর থেকে দেশে ফিরেও কোয়ারেন্টাইনে যেতে হবে বাংলাদেশ দলের বহরকে।

দেশের শীর্ষস্থানীয় এক গণমাধ্যমের তথ্যমতে আজ বিকেলে বিশেষ ফ্লাইটে শ্রীলঙ্কা থেকে বাংলাদেশে এসে পৌঁছানোর কথা রয়েছে টাইগারদের। চাটার্ড ফ্লাইটে (ভাড়া করা বিমান) দেশে ফিরে অবশ্য স্বস্তি নেই বাংলাদেশ বহরের। সরকার নির্ধারিত তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে চলে যেতে।

সেই কোয়ারেন্টাইন নিজ বাসাতেই করলেই চলবে না। হোটেলে থাকতে হবে। তিন দিন হোটেলে কাটিয়েই এরপর বাসায় ফিরতে হবে। সরকারের কঠোর অবস্থানের পরও অবশ্য বিসিবি চেষ্টা চালিয়ে যাচ্ছে কোয়ারেন্টাইন ইস্যু কাটানোর। দেশে ফেরার পর বিমানবন্দরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন পরিবর্তন করে হোম কোয়ারেন্টাইন করা যায় কিনা সেটির জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিবি। কেননা এর আগে সবশেষ ২ মে করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে বাংলাদেশ দলের সবারই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা