বিশ্বকাপের আগে ওমরাহ পালনে যাচ্ছেন তাসকিন-আফিফ-সাইফউদ্দিনরা!

নিজস্ব প্রতিবেদকঃ সামনেই আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে বাংলাদেশ দলের নেই কোনো খেলা। নিউজিল্যান্ড সিরিজ শেষে তিন সপ্তাহের বিরতি পাচ্ছেন ক্রিকেটাররা। ব্যতিক্রম কেবল সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। কেননা দু’জনই আইপিএল খেলতে আগে ভাগেই চলে যাচ্ছেন সংযুক্ত আরব আমিরাতে।

তবে বিশ্বকাপের আগে অবসর সময়টুকু কাজে লাগাচ্ছেন দলে থাকা কয়েকজন ক্রিকেটার। ওমরাহ পালন করতে যাচ্ছেন বিশ্বকাপ দলে থাকা পাঁচ ক্রিকেটার। তারা হলেন তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রুব ও নাইম শেখ। এর বাইরে ওমরাহ করতে যাচ্ছেন ক্রিকেটার জাকির হাসানও।

তবে এখনও চূড়ান্ত হয়নি সেটি। যাওয়ার বিষয়টি এখনও প্রক্রিয়াধীন। এসএনপিস্পোর্টসকে  পুরো বিষয়টি নিশ্চিত করেছে একটি বিশ্বস্ত সূত্র।

যদি সবকিছু ঠিক থাকে, তাহলে চলতি সপ্তাহের শেষ দিকে ওমরাহ করতে সৌদি আরবে যাবেন এই ক্রিকেটাররা। আগামি ২১ কিংবা ২২ সেপ্টেম্বর দেশে ফিরে আসতে পারেন তারা।

উল্লেখ্য, বিশ্বকাপে অংশ নিতে বাংলাদেশ দল ওমান যাবে ৩/৪ অক্টোবর। এর আগে নিজেদের পরিবারের সাথেই সময় কাটাবেন স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। ওমানে গিয়ে এক সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প করবে পুরো দল। এরপর সেখান থেকে দুবাই উড়াল দিয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে।

এরপর আবার ওমান ফিরে এসে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। আর আগামি ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে উদ্বোধনী দিনে বাংলাদশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাছাই পর্বের ম্যাচে পরবর্তীতে স্বাগতিক ওমান এবং পাপুয়া নিউ গিনির বিপক্ষে খেলতে নামবে টাইগাররা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা