বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো ইনজুরিতে পড়লেন কোচ!

    স্পোর্টস ডেস্ক:: আগের দিন তার দল জয় পেয়েছে। ইংল্যান্ড দল তিউনিশিয়াকে ২-১ গোলে হারানোর পর সবাইকে ছুটি দিয়েছিলেন কোচ গ্যারেথ সাউথগেট। নিজেও ছুটিতে ছিলেন। ছুটিতে ছিলেক দলের চিকিৎসকরাও। তবে সবার ছুটি মিললেও চিকিৎসকরা ছুটি কাটাতে পারেননি।

    দলের কোচ, মাঠে রণের পরিকল্পনাকারী গ্যারেথ যে নিজেই ইনজুরিতে পড়ে গেছেন। ছুটির দিনে ঘুম থেকে উঠে তিনি জগিং করতে বেরিয়ে ছিলেন। আর তাতেই হুমড়ি খেয়ে পড়ে কাঁধের ইনজুরিতে পড়েছেন তিনি। ছুটিতে থাকা চিকিৎসকরা এবার তার চিকিৎসায় ব্যস্ত।

    ইংলিশ কোচ গ্যারেথই সম্ভবত প্রথম কোন কোচ, যিনি বিশ্বকাপ চলাকালে ইনুজরিতে পড়েছেন। গ্যারেথের কাঁধের হাড় সরে গেছে। দলের বিশ্বকাপ মিশনে আসা কোচ ইনজুরিতে পড়লেও মোটেই চিন্তিত নয় তিনি। উল্টো রসিকতা করে বলছেন, ‘আমি বোধ হয় কিছুদিন গোলের পর হাত-পা ছুড়ে উল্লাস করতে পারব না। দলের চিকিৎসক রব চক্রবর্তী আমাকে এমনটাই বলেছেন।’

    নিজের জন্য দুঃখ নেই, তার যত কষ্ট দলের চিকিৎসকদের জন্য। গ্যারেথ বরে ‘দেখুন তো ব্যাপারটা কেমন হলো। আমি আজকে সবাইকে ছুটি দিয়েছিলাম। মেডিকেল স্টাফদেরও ছুটি ছিল। আমি এই কাণ্ড ঘটিয়ে ফেলায় ওদের ছুটিটা মাটি হয়ে গেছে। কোনো মানে হয়!’

    গ্যারেথের কাঁদের হাড় সরে গেলেও তিনি খুশি। কারণ চোট গ্রস্ত হননি তার কোন শিষ্য। গ্যারেথ সাউথগেট, ‘যাক বাবা, বাঁচা গেল। আমার ওপর দিয়েই গেছে পুরো ব্যাপারটা। খেলোয়াড়দের চোট নিজেই নিয়ে নিয়েছি। ওরা অবাক। ক্যাম্পে ফিরেই আমার এই অবস্থা দেখে জিজ্ঞেস করেছে, “কী করছিলে তুমি!”

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০