বিশ্বকাপে এক দিনে মাঠে নামবে আট দল

স্পোর্টস ডেস্ক:: করোনাভাইরাসের মধ্যেই ফুটবল প্রেমীদের জন্য একটা ভাল খবরই দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। সংস্থাটি আগামি ২০২২ কাতার বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে।

আগামি বিশ্বকাপে গ্রুপ পর্বে একদিনে আটটি দলকে খেলতে হবে। অর্থাৎ প্রতিদিন চারটি করে ম্যাচ হবে চার ভেন্যুতে। একাধিক ভেন্যু এক এলাকায় হওয়ায় দর্শকরা চাইলেই একটি ম্যাচ দেখার পর আরেকটি ম্যাচও দেখতে পারবেন। অর্থাৎ এক দিনে এক দর্শক বিশ্বকাপের দু’টি ম্যাচ দেখতে পারবেন।

গ্রুপ পর্বে বিশ্বকাপের প্রথম ম্যাচটি হবে দুপুর ১টায়, দ্বিতীয় ম্যাচটি বিকাল ৪টায়, তৃতীয় ম্যাচটি সন্ধ্যা ৭টায় ও রাত ১০ টায় হবে দিনের সর্বশেষ ম্যাচ। ফিফা চমক হিসেবেই এমন সূচি প্রকাশ করলো।

২০২২ সালের ২১ নভেম্বর আল বায়েত স্টেডিয়ামে দুপুর একটায় উদ্বোধনী ম্যাচটি শুরু হবে। উদ্বোধনী ভেন্যুর দর্শক ধারণ ক্ষমতা ৬০ হাজার। তবে নক আউট পর্বের ম্যাচগুলো হবে সন্ধ্যা ৬টায় ও রাত ১০টায়। ১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় ফাইনাল ম্যাচটি হবে। এই ভেন্যুর দর্শক ধারণ ক্ষমতা ৮০ হাজার।

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচগুলো করোনাভাইরাসের কারণে বর্তমানে স্থগিত আছে। তবে আগামি অক্টোবর থেকে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচগুলো অনুষ্টিত হবে। কারা খেলবেন বিশ্ব শ্রেষ্ঠত্বের লড়াইয়ে তা এখনো চূড়ান্ত হয়নি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০