বিশ্বকাপে কেউই দুর্বল দল নয়ঃ ম্যাক্সওয়েল

স্পোর্টস ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি মূল পর্বে খেলবে অস্ট্রেলিয়া। গ্রুপ ‘এ’তে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড, উইন্ডিজ, দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালি দল। এছাড়া বাছাই পর্ব থেকে উঠে আসবে আরও দুই দল। যেখানে আছে শ্রীলঙ্কার মতো দলের আসার সম্ভাবনা।

সব মিলিয়ে গ্রুপ পর্বে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধেই লড়তে হবে অজিদেরকে। অবশ্য এটা মানছেন দলটির অন্যতম সেরা তারকা গ্লেন ম্যাক্সওয়েলও। এই বিধ্বংসী অলরাউন্ডারের মতে বিশ্বকাপে আসা কোনো দলই দুর্বল নয়। দুই গ্রুপেই লড়াই হবে বেশ। সেটা মাথায় রেখেই নিজেদের সেরা খেলাটা খেলতে চান এই তারকা। যে দল ভালো শুরু করতে পারবে, তাদেরই বেশি সুযোগ থাকবে।

ম্যাক্সওয়েল বলেন, ‘বিশ্বকাপে কোনো দুর্বল দল নেই, সেটা আমরা জানি। তবে নিজেদের দিনে আমরা যে কাউকেই হারাতে পারি। দুই গ্রুপই অনেক কঠিন। যদিও এটি কোনো বিষয় নয়। যেহেতু বিশ্বকাপে কোনো দুর্বল দল নেই, তাই সব ম্যাচই আমাদের জন্য কঠিন।

৩২ বছর বয়সী এই ক্রিকেটার আরও বলেন, ‘এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে দলে আমাদের দ্রুত শুরু করতে হবে। যে দল আসরে ভালো সূচনা করতে পারবে, যাদের অন্তত দু’জন ফর্মে থাকবে বা দু’জন বোলার শুরুতে উইকেট তুলে নিয়ে চাপে ফেলতে পারবে, সেই দলের শিরোপা জেতার সম্ভাবনা সবচেয়ে বেশি থাকবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা