বিশ্বকাপে খেলা হবে পাকিস্তানের তৈরি ফুটবল দিয়ে

0
55

স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপ ফুটবলের আর বেশি বাকী নেই। আগামি নভেম্বরেই শুরু হবে কাতারে বিশ্ব ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই। বিশ্বকাপ কাঁপানোর জন্য এরই মধ্যে ৩২টি সেরা দল চূড়ান্ত হয়ে গেছে।

বিশ্বকাপ প্রস্তুুতিও শেষের পথে। কাতার সরকার তৈরি করেছে নান্দনিক বেশ কয়েকটি স্টেডিয়াম। এবার জানা গেলো বিশ্বকাপে খেলা হবে কি ধরনের বল দিয়ে। ক্রীড়া সামগ্রী তৈরিতে পাকিস্তানের অবস্থান বেশ শক্ত।

বিখ্যাত অনেক ক্রীড়া সামগ্রী তৈরি করে থাকে পাকিস্তান। এবার দেশটিতে তৈরি হচ্ছে আগামি কাতার বিশ্বকাপের ফুটবল। পাকিস্তানের শিয়ালকোটে তৈরি বল দিয়েই বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার লড়াই মাঠে নামবেন নেইমার, মেসি, রোনালদো-মোহাম্মদ সালাহরা।

শিয়াল কোটে তৈরি ‘আল রিহলাহ’ নামের ফুটবল দিয়ে বিশ্ব মেতে উঠবে ফুটবলান্দে। পাকিস্তানের সরকারি সংবাদ সংস্থা এপিপির বরাত দিয়ে ডন এই খবরটি নিশ্চিত করেছে। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা এর আগেও তিনবার বিশ্বকাপের বল তৈরি করেছে পাকিস্তানে।

শিয়ারকোর্টের ফরোয়ার্ড স্পোর্টস ব্র্যান্ডের তৈরি ফুটবল দিয়েই বিশ্বের সেরা তারকারা নামবেন মাঠের লড়াইয়ে। পাকিস্তানে তৈরি বিশ্বকাপ বলের ডিজাইনে ফুটিয়ে তুলা হয়েছে কাতারের সংস্কৃতি।

২০টি প্যানেলের সমন্বয়ে গঠিত এই ফুটবলটিতে ব্যবহার করা হয়েছে, পরিবেশ বান্ধব পানিভিত্তিক কেমিক্যাল ও পুনর্ব্যবহারযোগ্য উপাদান।ফুটবলটিকে পৃথিবীর সেরা ফুটবল হিসেবে আখ্যায়িত করা হচ্ছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here